বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গুটখা নিষিদ্ধ করার পরামর্শ দিয়ে রাজ্যকে চিঠি কেন্দ্রের

গুটখা নিষিদ্ধ করার পরামর্শ দিয়ে রাজ্যকে চিঠি কেন্দ্রের

প্রতীকি ছবি

পশ্চিমবঙ্গের মুখ্যসচিব রাজীব সিনহাকে লেখা এক চিঠিতে জানানো হয়েছে, পান, পান মশলা, গুটখা জাতীয় বস্তু সেবন করলে বার বার থুতু ফেলার প্রবণতা জন্মায়।

করোনা সংক্রমণ রুখতে এবার রাজ্য সরকারকে চিবিয়ে খেতে হয় এমন তামাক ও পান মশলা নিষিদ্ধ করতে পরামর্শ দিল কেন্দ্র। সঙ্গে প্রকাশ্যে ধূমপান থেকেও সংক্রমণ ছড়াতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তাই অবিলম্বে এই বস্তুগুলিকে নিষিদ্ধ করার পক্ষে মত দিয়েছে তারা। এই মর্মে চিঠিও পৌঁছেছে নবান্নে।

পশ্চিমবঙ্গের মুখ্যসচিব রাজীব সিনহাকে লেখা এক চিঠিতে জানানো হয়েছে, পান, পান মশলা, গুটখা জাতীয় বস্তু সেবন করলে বার বার থুতু ফেলার প্রবণতা জন্মায়। এই থুতুই করোনাভাইরাস ছড়ানোর মূল। তাই প্রকাশ্যে থুতু ফেলার প্রবণতা বন্ধ করতে চিবিয়ে খেতে হয় এমন তামাকজাত বস্তু ও পান মশলা নিষিদ্ধ করা উচিত।

এছাড়া ধূমপানের সময় মুখ থেকে লালার অতিক্ষুদ্র বিন্দু বাতাসে মেশে। তা থেকেও করোনা সংক্রমণের সম্ভাবনা থেকে যায়। তাই বন্ধ হওয়া উচিত প্রকাশ্যে ধূমপানও। করোনা রুখতে ইতিমধ্যে গুটখা নিষিদ্ধ করেছে বিহার, ঝাড়খণ্ডের মতো প্রতিবেশী রাজ্য।



বাংলার মুখ খবর

Latest News

দরজা বন্ধ করে বসেছিলাম,পাথর ছুঁড়ছিল ওরা,কিরঘিজস্তানে ভারতীয় পড়ুয়াদের উপর হামলা সংসদ থেকে বিল নিয়ে ছুটে পালানোর চেষ্টা MPর! যাতে তা পাশ না হয়ে যায়, কোথায় ঘটল? বর্ষার সঙ্গেই আসছে কনজাংটিভাইটিস! আটকাতে আগেভাগেই খান এই খাবারগুলি ‘‌অভিষেকের একটি ছবি থাকলেও ভাল হতো’‌, সুদীপকে নিশানা করে মোনালিসার খোঁচা পাঞ্জাবি গানে ওয়ার্কআউট ভিকির, ইন্টারনেটে আগুনের মতো ছড়িয়ে পড়ল ভিডিয়ো জুড়ছে আরও ২ দল, IPL-র সঙ্গেই খেলা হবে PSL! প্লেয়ার পাবে তো পাকিস্তান? সৌদি আরবের বুকে তৈরি হল নতুন ইতিহাস! সুইমস্যুট পরে ব়্যাম্পে হাঁটলেন মডেলরা প্রতিদ্বন্দ্বীরা হার মানবে, হঠাৎ আসবে টাকা! শনির নক্ষত্র গোচরে লাকি মীন সহ কারা? দুই সন্তান কোলে ‘চতুর্থ’ বিয়ে সারলেন বাঙালি গায়িকা,২ বছর আগেই মৃত্যু ২য় স্বামীর শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল

Latest IPL News

শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল মুম্বই পর্ব অতীত,এখন T20 বিশ্বকাপ নিয়ে ভাবছেন,বাউচারকে তুড়ি মেরে ওড়ালেন রোহিত মাঠের বাইরে ওকে নিয়ে ভক্তদের ক্ষোভ হার্দিকের খেলার প্রভাব ফেলেছে-যুক্তি বাউচারের আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.