বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অতীতের ভুল থেকে শিক্ষা, জমা জলে দুর্ঘটনা এড়াতে কলকাতা বিদ্যুৎ সংযোগ বন্ধ CESC-র
প্রবল বৃষ্টিতে জমে জল (ছবি সৌজন্য পিটিআই)
প্রবল বৃষ্টিতে জমে জল (ছবি সৌজন্য পিটিআই)

অতীতের ভুল থেকে শিক্ষা, জমা জলে দুর্ঘটনা এড়াতে কলকাতা বিদ্যুৎ সংযোগ বন্ধ CESC-র

সিইএসসি জানিয়েছে, এই এলাকাগুলো থেকে জল নেমে যাওয়ার পর, ফের বিদ্যুৎসংযোগ ফিরিয়ে দেওয়া হবে।

টানা কয়েক ঘণ্টার বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ল গোটা কলকাতা। বুধবার দুপুর থেকে আকাশে কালো অন্ধকার নেমে আসে শহরজুড়ে। ভোর দুপুরেই চারিদিকে সন্ধ্যার চেহারা নেয়। তারপর শুরু হয় নাগাড়ে বৃষ্টি। এতেই শহরের উত্তর থেকে দক্ষিণ, বহু জায়গায় জলে ভেসে গিয়েছে। মূল রাস্তা ছাড়াও অলিগলিতে জল জমে উপচে পড়েছে। বৃষ্টির জমা জলে ফের যাতে কোনও দুর্ঘটনা না ঘটে, সেজন্য উদ্যোগ নিল সিইএসসি। যে সব এলাকায় জল জমে গিয়েছে, সেখানে বিদ্যুৎসংযোগ বিচ্ছন্ন রাখার ঘোষণা করল তাঁরা। বুধবার সিইএসসির তরফে জানানো হয়েছে, শহরের বিভিন্ন জায়গায় জল জমার কারণে বিদ্যুৎ পরিষেবা বন্ধ রাখা হচ্ছে। আরও জানানো হয়েছে, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকবে তালতলা, বেনিয়াপুকুর, জানবাজার, তাঁতিবাগান, কলিন স্ট্রিট ও আলিমুদ্দিন স্ট্রিট।

এছাড়াও বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন থাকবে, ওয়েলসলি স্কোয়ার, গিরিশ বোস রোড, গোরাচাঁদ লেন, ফুলবাগান, পদ্মপুকুর পার্ক, নূর আলি লেন, ক্রিমেটোরিয়াম স্ট্রিট, সুহুরাওয়ার্দি অ্যাভিনিউ, তারাপদ চ্যাটার্জি লেন, শেখপাড়া লেন, বলাই মিস্ত্রি লেন, গুরুচরণ রায়চৌধুরী ঘাট রোড, কাউইজ ঘাট রোড, চিন্তামণি দে রোড, কৃষ্ণকমল ভট্টাচার্য রোড, কালী ব্যানার্জি লেন, হাওড়া ময়দান, নিত্যধন মুখার্জি রোড, কলুটোলা ও মদনমোহন সেন স্ট্রিট। প্রসঙ্গত, শহরের এই সমস্ত এলাকায় বৃষ্টির দিনে প্রচুর পরিমাণে জল জমে যায়। সেক্ষেত্রে আর যাতে কোনও দুর্ঘটনা না ঘটে সেজন্য আগেভাগে এই সমস্ত এলাকায়, বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করার ঘোষণা করেছে সিইএসসি কর্তৃপক্ষ। সিইএসসি আরও জানিয়েছে, এই এলাকাগুলো থেকে জল নেমে যাওয়ার পর, ফের বিদ্যুৎসংযোগ ফিরিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, চলতি মরশুমেই শহরের একাধিক জায়গায় জমা জলে বিদ্যুতের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। এই ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে এড়ানো যায়, সেজন্য এই উদ্যোগ নিয়েছে সিইএসসি।

বন্ধ করুন