বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিজাম প্যালেসে হঠাৎ উদয় হলেন বাগদার রঞ্জন ওরফে চন্দন মণ্ডল

নিজাম প্যালেসে হঠাৎ উদয় হলেন বাগদার রঞ্জন ওরফে চন্দন মণ্ডল

চন্দন মণ্ডল। ফাইল ছবি

শনিবার সকালে হঠাৎ নিজাম প্যালেসে উদয় হন সেই চন্দন মণ্ডল। তিনি বলেন, আমি কারও কাছ থেকে টাকা নিয়ে কোনও চাকরি দিইনি। ২০১১ সালের বিধানসভা নির্বাচনে উপেন বিশ্বাসের পাশে না দাঁড়ানোয় তিনি আমাকে ফাঁসিয়েছেন।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে জেরার মুখোমুখি হতে নিজাম প্যালেসে হাজির হলেন চন্দন মণ্ডল ওরফে বাগদার রঞ্জন। শনিবার বেলা ১১টা নাগাদ আইনজীবীদের নিয়ে নিজাম প্যালেসে পৌঁছন তিনি। তবে তিনি কাউকে টাকা নিয়ে চাকরি দেননি বলে সংবাদমাধ্যমের সামনে দাবি করেন চন্দনবাবু। ভোটে উপেন বিশ্বাসকে সাহায্য না করায় তাঁকে ফাঁসানো হয়েছে বলে দাবি করেন চন্দনবাবু।

২০২১ সালের ২১ এপ্রিল প্রাক্তন সিবিআই কর্তা তথা বাগদার প্রাক্তন তৃণমূল বিধায়ক উপেন বিশ্বাসের মুখে উঠে আসে চন্দন মণ্ডলের নাম। চন্দনকে ‘বাগদার রঞ্জন’ বলে উল্লেখ করে তিনি বলেন, মোটা টাকার বিনিময়ে বহু মানুষকে প্রাথমিক ও উচ্চ প্রাথমিকে চাকরি পাইয়ে দিয়েছেন চন্দন। এমনকী তাঁর সততার প্রশংসা করে তিনি বলেন, চাকরি না দিতে পারলে টাকা ফেরত দিয়েছেন তিনি। এর পরই আদালতে ওঠে বিষয়টি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে চন্দনের বিরুদ্ধে FIR করে সিবিআই। এর পর তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য একাধিকবার তলব করা হয়। কিন্তু এতদিন তাঁর কোনও খবর পাওয়া যায়নি। এমনকী বাগদায় চন্দন মণ্ডলের বাড়িতে হানা দিয়েও তার সন্ধান পাননি গোয়েন্দারা। পরে গত জুলাই মাসে সিবিআই তাঁর হদিশ পায়। তাঁকে একাধিক বার জেরাও করেন গোয়েন্দারা। গত ২২ জুলাই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সামনে হাজিরা দেন তিনি। সেদিন সিবিআই আদালতে জানায় চন্দনবাবু তদন্তে সহযোগিতা করছেন।

শনিবার সকালে হঠাৎ নিজাম প্যালেসে উদয় হন সেই চন্দন মণ্ডল। তিনি বলেন, আমি কারও কাছ থেকে টাকা নিয়ে কোনও চাকরি দিইনি। ২০১১ সালের বিধানসভা নির্বাচনে উপেন বিশ্বাসের পাশে না দাঁড়ানোয় তিনি আমাকে ফাঁসিয়েছেন। আমি পেশায় একজন গৃহশিক্ষক। আমার ছোটখাটো কিছু ব্যবসা ও চাষের কারবার রয়েছে। তবে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার প্রসন্ন রায়কে তিনি চেনেন বলে স্বীকার করে নিয়েছেন চন্দনবাবু। তাঁর দাবি, ব্যবসার স্বার্থে প্রসন্নের সঙ্গে তাঁর যোগাযোগ। তিনি জানান, একজন ভারতীয় নাগরিক হিসাবে তদন্তে সহযোগিতা করতে এসেছেন। তবে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে কারা যুক্ত সেব্যাপারে কোনও ধারণা নেই তাঁর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

জুনের বেতনের সঙ্গে মিলবে বড় চমক, বকেয়ার শেষ কিস্তি পাবেন রাজ্য সরকারি কর্মীরা তৃণমূল সুপ্রিমোর নির্দেশে শোকজ দুই কাউন্সিলর, চিঠি পাঠালেন রাজ্য সভাপতি বক্সি রেললাইনের জন্যে ক্রমেই বেড়েছে বরাদ্দ, এই বছরই পাতা হবে ৫০০০০ কোটির ট্র্যাক ভারতের বিরুদ্ধে ম্যাচের জন্য বাংলাদেশকে শুভেচ্ছা, হাসিনার সামনে হালকা হাসি মোদীর ছড়াচ্ছে বিভ্রান্তি? সুপ্রিম কোর্টে বকেয়া ডিএ মামলা নিয়ে আপডেট দিল কনফেডারেশন জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো হেরে মোটেও চাপে নেই ইংল্যান্ড, বরং সহজে সেমিফাইনালে যেতে পারেন বাটলাররা- কীভাবে? পিস্তল নিয়ে স্কুলে এল পড়ুয়া, তৃণমূল নেতার ‘ভাইপো’র কাণ্ডে তোলপাড় গভীর রাতে হঠাৎ অসুস্থ খালেদা জিয়া, শ্বাসকষ্ট নিয়ে ফের হাসপাতালে ভর্তি নিট কাণ্ডে নয়া মোড়, ধৃতের সঙ্গে বিহারের উপমুখ্যমন্ত্রীর ছবি প্রকাশ করল RJD

T20 WC 2024

জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.