বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মেট্রোসূচিতে বদল, লক্ষ্মীপুজোতে চলবে অতিরিক্ত ট্রেন, জানুন বিশেষ সময়সূচি
কলকাতা মেট্রো।  (MetroRailBlog)
কলকাতা মেট্রো।  (MetroRailBlog)

মেট্রোসূচিতে বদল, লক্ষ্মীপুজোতে চলবে অতিরিক্ত ট্রেন, জানুন বিশেষ সময়সূচি

  • মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত আপ লাইনে দুটি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান থাকবে ৭ মিনিটের।

লক্ষ্মী পুজোর দিন অতিরিক্ত চলবে মেট্রো পরিষেবা। জানা গিয়েছে, সেদিন ২১৪টি মেট্রো চলবে। গতকাল এই কথা জানিয়েছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। লক্ষ্মী পুজোর দিন অর্থাৎ ২০ অক্টোবর, বুধবার নর্থ-সাউথ লাইনে সারাদিনে চলবে ১০৭টি আপ ও ১০৭টি ডাউন মেট্রো। সকাল সাড়ে সাতটা থেকে রাত সাড়ে দশটা পর্যন্ত চালু থাকবে মেট্রো পরিষেবা। এদিকে ইস্ট-ওয়েস্ট মেট্রো ক্ষেত্রে সময়সূচিতে কোনও পরিবর্তন করা হয়নি। যাত্রার সময় এখনও স্মার্ট কার্ড থাকা বাধ্যতামূলক বলে জানিয়ে দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

মেট্রোর তরফে জানানো হয়, বুধবার মোট ২১৪টির মধ্যে ১৫১টি পরিষেবা চলবে কবি সুভাষ ও দক্ষিণেশ্বরের মধ্যে। তার মধ্যে ৭৫টি আপ ও ৭৬টি ডাউন ট্রেন হবে। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে যে, সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত আপ লাইনে দুটি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান থাকবে ৭ মিনিটের। ডাউন লাইনে সকাল ৯টা ১ মিনিট থেকে বেলা ১১টা ২১ মিনিট পর্যন্ত দুটি পরিষেবার মধ্যে ব্যবধান থাকবে ৭ মিনিটের।

ঠিক একই ভাবে সন্ধেবেলায় ৪টে ৪০ মিনিট থেকে সন্ধ্যা ৭টা ২৮ মিনিট পর্যন্ত আপ লাইনে দুটি পরিষেবার ব্যবধান থাকবে ৭ মিনিটের। আবার ডাউন লাইনে বিকেল ৪টে ৪১ মিনিট থেকে রাত ৮টা ৪ মিনিট পর্যন্ত ডাউন লাইনে ৭ মিনিটের ব্যবধানে দুটি ট্রেন চলবে।

দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত দিনের প্রথম ট্রেন ছাড়বে সকাল সাড়ে ৭টায়। তাছাড়া বাকি সব টার্মিনাল স্টেশন থেকেই সকাল সাড়ে সাতটায় দিনের প্রথম ট্রেন ছাড়বে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর, দমদম থেকে কবি সুভাষ, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের দিকে দিনের প্রথম ট্রেন ছাড়বে সকাল সাড়ে ৭টায়।

এদিকে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত দিনের শেষ ট্রেন ছাড়বে সন্ধে ৯টা ১৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত দিনের শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ২০ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত দিনের শেষ ট্রেন ছাড়বে রাত সাড়ে ৯টায়।

বন্ধ করুন