বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TMC Shiksha Cell: তৃণমূল শিক্ষা সেলে বড় বদল, প্রাথমিকে সংগঠনের দায়িত্বে BJP থেকে আসা সৌমেন

TMC Shiksha Cell: তৃণমূল শিক্ষা সেলে বড় বদল, প্রাথমিকে সংগঠনের দায়িত্বে BJP থেকে আসা সৌমেন

তৃণমূল শিক্ষা সেলে রদবদল। প্রতীকী ছবি

শনিবারই তৃণমূলের শিক্ষা সেল নিয়ে বৈঠক হয়েছিল। তারপরই নেতৃত্বের একাধিক রদবদল করা হয়।

বাংলায় প্রাথমিক শিক্ষক নিয়োগে একেবারে ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ। ৩৬ হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছে আদালত। গোটা বাংলা জুড়ে তৃণমূলের একাধিক নেতার ভূমিকা প্রশ্নের মুখে। আর সেই পরিস্থিতিতে এবার তৃণমূলের শিক্ষা সেলের খোলনলচে বদলে দেওয়ার উদ্যোগ। যাকে বলে একেবারে আমূল পরিবর্তন। সেটাই হল তৃণমূলের শিক্ষা সেলে। একাধিক নতুন মুখকে শাসকদলের শিক্ষা সেলের দায়িত্বে আনা হচ্ছে।

এদিকে শনিবারই তৃণমূলের শিক্ষা সেল নিয়ে বৈঠক হয়েছিল। তারপরই নেতৃত্বের একাধিক রদবদল করা হয়।

সূত্রের খবর, তৃণমূলের প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হয়েছেন সৌমেন রায়। তিনি উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের বিধায়ক। সব থেকে বড় কথা তিনি বছর দেড়েক আগে বিজেপি থেকে তৃণমূলে এসেছিলেন। তিনিই তৃণমূলের প্রাথমিক শিক্ষক সমিতির রাজ্য সভাপতির দায়িত্ব পেয়ে গেলেন। এনিয়ে ইতিমধ্যেই সংগঠনের অন্দরে নানা চর্চা হচ্ছে। সেই সঙ্গেই তৃণমূলের প্রাথমিক শিক্ষক সমিতির কার্যকরী সভাপতি হয়েছেন পলাশ সাধুখাঁ।

তৃণমূলের মাধ্য়মিক শিক্ষক সমিতির সভাপতি হয়েছেন প্রীতম কুমার হালদার। অন্যদিকে কার্যকরী সভাপতি হয়েছে বিজন সরকার। তৃণমূল ভবন থেকে শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু ও মানস ভুঁইয়া এই দুটি নাম ঘোষণা করেছেন।

ব্রাত্য বসু জানিয়েছিলেন, সংগঠনের জন্য় কাজ করতে পারবেন, স্বচ্ছ ভাবমূর্তির রয়েছে এমন লোকজনকেই দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে পার্শ্বশিক্ষক, এসএসকে, এমএসকে ও কন্ট্রাক্টচুয়াল শিক্ষক শিক্ষিকাদের জন্য় তৃণমূলের সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছে শিক্ষক নেতা মইদুলকে। তিনি একটা সময় কার্যত রাজ্য সরকারের বদলি নীতির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে সরকারের রোষানলে পড়েছিলেন। সেই মইদুলই এবার শাসকদলের সংগঠনের শীর্ষ পদের দায়িত্ব পেলেন। অত্যন্ত তাৎপর্যপূর্ণ ঘটনা।

সূত্রের খবর, বিগতদিন পাঁচজন শিক্ষিকা বিকাশ ভবনের সামনে তুমুল বিক্ষোভ দেখিয়েছিলেন। দূরে বদলি করার প্রতিবাদে তাঁরা এই বিক্ষোভে নেমেছিলেন। বার বার শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েও তাঁরা দেখা করতে পারেননি। এরপর তাঁরা বিষপান করার চেষ্টা করেন। সেই সময় সেই অসুস্থ শিক্ষিকাদের সঙ্গে রাজ্যের বিরোধী দলের একাধিক নেতা দেখা করতে যান। কিন্তু সেই শিক্ষিকারাই পরে যোগ দিয়ে দেন তৃণমূলে। আর সেই সংগঠনের নেতা হলেন মইদুল। পরে অবশ্য তিনি আন্দোলনকারীদের নিয়ে ভিডে় গিয়েছিলেন তৃণমূলে। তিনি এবার তৃণমূলের শিক্ষক নেতা।

 

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জঘন্য ফিল্ডিং ও বোল্টদের সামনে গুটিয়ে থাকার মাশুল দিতে হয়, যে ৫ কারণে হারে RCB কোহলির আবেগঘন আলিঙ্গন, RCB সতীর্থদের গার্ড অফ অনার, IPL-কে বিদায় কার্তিকের! CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার?

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.