বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'ছেলে চরিত্রবান', সনাতনের বাড়ি থেকে উদ্ধার BJP ও VHP-র লেটারহেডে শংসাপত্র
প্রতারণার অভিযোগে ধৃত সনাতন রায়চৌধুরী। 
প্রতারণার অভিযোগে ধৃত সনাতন রায়চৌধুরী। 

'ছেলে চরিত্রবান', সনাতনের বাড়ি থেকে উদ্ধার BJP ও VHP-র লেটারহেডে শংসাপত্র

  • একটি শংসাপত্র মিলেছে বিশ্ব হিন্দু পরিষদের লেটারহেডে। সেই শংসাপত্রে রয়েছে সংগঠনের দক্ষিণবঙ্গ শাখার সভাপতি চন্দ্রনাথ দাসের।

প্রতারক সনাতন রায়চৌধুরীর কাছ থেকে বিজেপি নেত্রী ও বিশ্ব হিন্দু পরিষদের নেতার শংসাপত্র উদ্ধার করলেন তদন্তকারীরা। তবে বেশ কয়েক বছরের পুরনো ওই শংসাপত্রদুটি। যদিও এই নিয়ে নতুন করে সনাতনের সঙ্গে বিজেপির যোগের অভিযোগে সরব হয়েছে তৃণমূল।

শনিবার সনাতন রায়চৌধুরীর ২টি শংসাপত্র প্রকাশ্যে এসেছে। তার মধ্যে একটি রয়েছে বিজেপি নেত্রী কৃষ্ণা ভট্টাচার্যের লেটারহেডে। নিজেকে বিজেপির নির্বাচনী কমিটির সদস্য ও মহিলা মোর্চার পর্যবেক্ষক বলে দাবি করেছেন। ২০১৮ সালে দেওয়া ওই শংসাপত্রে সনাতনকে একজন চরিত্রবান মানুষ বলে জানানো হয়েছে।

তদন্তকারীদের উদ্ধার করা শংসাপত্র
তদন্তকারীদের উদ্ধার করা শংসাপত্র

আরও একটি শংসাপত্র মিলেছে বিশ্ব হিন্দু পরিষদের লেটারহেডে। সেই শংসাপত্রে রয়েছে সংগঠনের দক্ষিণবঙ্গ শাখার সভাপতি চন্দ্রনাথ দাসের। তাতে লেখা, সনাতন রায়চৌধুরী বিশ্ব হিন্দু পরিষদের একনিষ্ঠ কর্মী। সেই শংসাপত্র জারি হয়েছিল ২০১৭ সালে।

গ্রেফতারির পরেই সনাতনের বাড়ি থেকে বিজেপিতে যোগদানের রসিদ পেয়েছিলেন তদন্তকারীরা। তার পর থেকেই তাদের সঙ্গে প্রতারকের যোগ রয়েছে বলে সরব হয় তৃণমূল। এবার জোড়া শংসাপত্র সেই অভিযোগ আরও জোরদার করল বলে মনে করা হচ্ছে।

 

বন্ধ করুন