বাড়ি > বাংলার মুখ > কলকাতা > সনিকা মৃত্যুতে বিক্রম চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের ধারায় চার্জ গঠন
অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায় ও দুর্ঘটনায় নিহত অভিনেত্রী সনিকা সিং চৌহান। ফাইল ছবি
অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায় ও দুর্ঘটনায় নিহত অভিনেত্রী সনিকা সিং চৌহান। ফাইল ছবি

সনিকা মৃত্যুতে বিক্রম চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের ধারায় চার্জ গঠন

  • তদন্তে উঠে আসে, ঘটনার রাতে মত্ত অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন বিক্রম। দুর্ঘটনার ঠিক আগে গাড়ির সর্বোচ্চ গতি ছিল ঘণ্টায় ১০৫ কিলোমিটার।

মডেল সনিকা সিং চৌহান মৃত্যু তদন্তে অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের ধারায় চার্জ গঠন হল আদালতে। মঙ্গলবার আলিপুর আদালতে চার্জ গঠনের সময় হাজির ছিলেন বিক্রম। আদালতে নিজেকে নির্দোষ দাবি করেন তিনি। 

২০১৭ সালের ২৯ এপ্রিল গভীর রাতে কলকাতার রাসবিহারী মোড়ের কাছে ফুটপাথে উঠে যায় একটি দ্রুতগামী গাড়ি। ওই দুর্ঘটনায় মৃত্যু হয় সনিকা সিং চৌহান নামে এক উঠতি মডেলের। গাড়ির চালকের আসনে ছিলেন বাংলা ধারাবাহিকের অভিনেতা বিক্রম। 

তদন্তে উঠে আসে, ঘটনার রাতে মত্ত অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন বিক্রম। দুর্ঘটনার ঠিক আগে গাড়ির সর্বোচ্চ গতি ছিল ঘণ্টায় ১০৫ কিলোমিটার। ঘটনার ৮১ দিন পর ২০ জুলাই বিক্রমের বিরুদ্ধে চার্জশিট পেশ করে পুলিশ। তাতে তাঁকে গাফিলতির জেরে মৃত্যুতে (IPC 304A) অভিযুক্ত করা হয়। 

পুলিশের এই ভূমিকা নিয়ে তীব্র বিক্ষোভ ছড়ায় জনমানসে। বেপরোয়া গাড়ি চালালে যে মৃত্যু হতে পারে তা কি অজানা ছিল বিক্রমের? তাহলে গাফিলতির জেরে মৃত্যুর ধারা কেন? চাপের মুখে বিক্রমের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের ধারা (IPC 304) পেশ করে পুলিশ। সেই ধারাতেই অভিযুক্ত হলেন বিক্রম। অভিযোগ প্রমাণিত হলে বিক্রমের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে। 

আদালত সূত্রের খবর, পুজোর পর শুরু হবে এই মামলার শুনানি। 

বন্ধ করুন