বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভুয়ো মেসেজ পাঠিয়ে গ্যারেন্টার করে টাকা হাতানোর চেষ্টা প্রতারকের
 (ছবিটি প্রতীকী)

ভুয়ো মেসেজ পাঠিয়ে গ্যারেন্টার করে টাকা হাতানোর চেষ্টা প্রতারকের

অভিযোগকারী জানিয়েছেন, তাঁর কাছে মানস চক্রবর্তী নামে এক ব্যক্তির সই করা প্যান কার্ডের প্রতিলিপি পাঠানো হয়েছে।

‌ভুয়ো মেসেজ পাঠিয়ে গ্যারেন্টার প্রতিপন্ন করে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা প্রতারকদের। নিউটাউন ও বিধাননগর সাইবার ক্রাইম থানায় মেল করে অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। কে বা কারা এই ঘটনার সঙ্গে যুক্ত, পুলিশ তা খতিয়ে দেখছে।

পুলিশ সূত্রে খবর, নিউটাউনের এক অভিজাত আবাসনের বাসিন্দার কাছে প্রথমে এই ভুয়ো মেসেজটি আসে। গত সোমবার সকালে এই মেসেজটি আসে। মেসেজে লেখা ছিল, ‘‌ফ্রম লোন ডিপার্টমেন্ট‌। এরপর লেখা হয়েছে, মানস চক্রবর্তী নামে এক ব্যক্তি লক্ষাধিক টাকা লোন নিয়েছেন। আপনি সেই লোনের গ্যারেন্টার। গ্রাহক ঋণের টাকা মেটাতে ব্যর্থ হয়েছেন। আপনাকে এক ঘণ্টার মধ্যে টাকা মেটাতে হবে। না হলে জালিয়াতির দায়ে থানায় এফআইআর হবে।’‌ এই মেসেজটি দেখার পর প্রথমে হকচকিয়ে যান নিউটাউনের ওই বাসিন্দা। এরপর তিনি নিউটাউন ও বিধাননগরে সাইবার ক্রাইম থানায় বিষয়টিকে জানান।

অভিযোগকারী জানিয়েছেন, তাঁর কাছে মানস চক্রবর্তী নামে এক ব্যক্তির সই করা প্যান কার্ডের প্রতিলিপি পাঠানো হয়েছে। যার প্যান কার্ড পাঠানো হয়েছে, তাঁকে তিনি আদৌ চেনেন না বলে অভিযোগকারীর দাবি। জানা গিয়েছে, ওই মেসেজে যোগাযোগের জন্য একটি নম্বর দেওয়া হয়েছে। সেই নম্বরে ফোন করে কিস্তির টাকা মেটানোর কথা বলা হয়েছে। কিন্তু অভিযোগকারীর বক্তব্য, তিনি তো কাউকে চেনেন না। গ্যারেন্টার হিসাবে তাঁর নাম কীভাবে এল, তাও তিনি বুঝতে পারছেন না। পুলিশ ইতিমধ্যে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে।

বন্ধ করুন