বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উচ্চ প্রাথমিক নিয়োগ দুর্নীতির CBI তদন্তের দাবিতে দায়ের মামলা গ্রহণ করল না আদালত
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

উচ্চ প্রাথমিক নিয়োগ দুর্নীতির CBI তদন্তের দাবিতে দায়ের মামলা গ্রহণ করল না আদালত

  • সেই আবেদন গ্রহণ করতে অস্বীকার করেছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সৌগত ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে এই সংক্রান্ত আবেদন জানাতে নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি।

উচ্চ প্রাথমিকে নিয়োগ দুর্নীতির অভিযোগের তদন্তের দাবিতে দায়ের মামলা গ্রহণ করল না প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, মূল মামলা যে এজলাসে চলছে সিবিআই তদন্তের আবেদন জানাতে হবে সেই বেঞ্চেই।

উচ্চ প্রাথমিকে নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে CBI বা CID তদন্তের দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন এক ব্যক্তি। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে আবেদন জানান তিনি। সেই আবেদন গ্রহণ করতে অস্বীকার করেছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সৌগত ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে এই সংক্রান্ত আবেদন জানাতে নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি। ওই বেঞ্চেই চলছে উচ্চ প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত মূল মামলার শুনানি।

গত মাসে উচ্চ প্রাথমিকে নিয়োগে স্থগিতাদেশ জারি করে আদালত। নির্দিষ্ট নিয়ম মেনে SSC মেধাতালিকা ও অকৃতকার্যদের তালিকা প্রকাশ করলে স্থগিতাদেশ প্রত্যাহার করে আদালত। তবে জানিয়ে দেয়, নিয়োগপ্রক্রিয়া চললেও আদালতের অনুমতি ছাড়া কাউকে নিয়োগপত্র দিতে পারবে না SSC. এই মামলায় চাকরিপ্রার্থীদের আবেদন খতিয়ে দেখার দায়িত্ব SSC-কেই দিয়েছে আদালত। তবে SSC-র সিদ্ধান্তের সঙ্গে সহমত না হলে আদালতে যাওয়ার দরজাও খোলা রেখেছেন বিচারপতিরা।

 

বন্ধ করুন