বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা হাইকোর্টে তৈরি হল সাংসদ - বিধায়কদের জন্য বিশেষ বেঞ্চ
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি

কলকাতা হাইকোর্টে তৈরি হল সাংসদ - বিধায়কদের জন্য বিশেষ বেঞ্চ

  • রাজ্যের বিভিন্ন আদালতে সাংসদ ও বিধায়কদের বিরুদ্ধে থাকা মামলাগুলির জন্য আলাদা এজলাস রয়েছে। কিন্তু হাইকোর্টে মামলার অপেক্ষার জন্য দীর্ঘ অপেক্ষা করতে হত সাংসদ-বিধায়কদের।

কলকাতা হাইকোর্টে তৈরি হল সাংসদ ও বিধায়কদের জন্য বিশেষ বেঞ্চ। সাংসদ ও বিধায়কদের বিরুদ্ধে থাকা মামলার দ্রুত নিষ্পত্তির জন্য এই বেঞ্চ গঠন করলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিবি রাধাকৃষ্ণণ। নবগঠিত এই বেঞ্চে প্রতিনিধিত্ব করবেন বিচারপতি জয়মাল্য বাগচি ও বিচারপতি শুভ্রা ঘোষ। কলকাতা হাইকোর্ট থেকে জারি এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। 

রাজ্যের বিভিন্ন আদালতে সাংসদ ও বিধায়কদের বিরুদ্ধে থাকা মামলাগুলির জন্য আলাদা এজলাস রয়েছে। কিন্তু হাইকোর্টে মামলার অপেক্ষার জন্য দীর্ঘ অপেক্ষা করতে হত সাংসদ-বিধায়কদের। এই সমস্যার কথা আদালতকে জানিয়েছিলেন আইনজীবীরা। আইনজীবীদের কাছে সমস্যার কথা জেনে অবশেষে পদক্ষেপ করলেন প্রধান বিচারপতি। 

আইনজীবীদের তরফে জানানো হয়েছে, হাইকোর্টে সাংসদ ও বিধায়কদের জন্য আলাদা এজলাস হওয়ায় তাঁদের বিরুদ্ধে মামলাগুলি দ্রুত নিষ্পত্তি হবে। এতে আইনি ঝঞ্ঝাট থেকে দ্রুত মুক্তি পাবেন তাঁরা। বেশি সময় দিতে পারবেন জনসেবায়।

 

বন্ধ করুন