বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পড়ুয়াদের সকল স্বপ্ন সত্যি হোক, স্টুডেন্স ডে'তে পাশে থাকার বার্তা মমতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি। (PTI)
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি। (PTI)

পড়ুয়াদের সকল স্বপ্ন সত্যি হোক, স্টুডেন্স ডে'তে পাশে থাকার বার্তা মমতার

  • আজ শনিবার সকালে টুইটারে পড়ুয়াদের শুভেচ্ছা জানিয়ে মুখ্যমন্ত্রী লিখেছেন, 'পড়ুয়ারা হল দেশের ভবিষ্যৎ, তারাই আশার আলো। তাদের মঙ্গল এবং সুখের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করছি।

নতুন বছরের প্রথম দিনই হল 'স্টুডেন্স ডে'। সেই উপলক্ষে রাজ্যের সমস্ত পড়ুয়াদের শুভেচ্ছা বার্তা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ শনিবার সকালে টুইটারে পড়ুয়াদের শুভেচ্ছা জানিয়ে মুখ্যমন্ত্রী লিখেছেন, 'পড়ুয়ারা হল দেশের ভবিষ্যৎ, তারাই আশার আলো। তাদের মঙ্গল এবং সুখের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করছি। পড়ুয়াদের সকল স্বপ্ন সত্যি হোক।' একইসঙ্গে পড়ুয়াদের উন্নয়নের জন্য রাজ্য সরকার বদ্ধপরিকর বলেও উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী।

স্টুডেন্ট ডে উপলক্ষে আজ শনিবার থেকে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত এক সপ্তাহ জুড়ে ‘স্টুডেন্টস উইক’ পালিত করার কথা আগেই ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতই রাজ্যে পালিত হচ্ছে ‘স্টুডেন্টস উইক’। এই সপ্তাহ পালনের জন্য মুখ্যমন্ত্রী আগেই স্কুলশিক্ষা ও উচ্চশিক্ষা দফতরের প্রধান সচিব প্রত্যেক জেলাশাসক, কলকাতার পুরসভার কমিশনার এবং জিটিএ সচিবকে নির্দেশ দিয়েছেন।

সপ্তাহজুড়ে চলা এই স্টুডেন্টস উইক পালন প্রথমদিন খোলা জায়গায় প্রার্থনার মাধ্যমে শুরু হয়েছে। পাশাপাশি প্রতিটি স্কুলের প্রত্যেক ছাত্রছাত্রীর হাতে নতুন বই–খাতা এবং মুখ্যমন্ত্রীর গ্রিটিংস কার্ড তুলে দিচ্ছেন স্কুল কর্তৃপক্ষ। প্রত্যেকদিন দু’ঘণ্টা ধরে অনুষ্ঠান চলবে। কলকাতা নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই দিবস পালিত হবে আগামী ৩ জানুয়ারি। সেই অনুষ্ঠানে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই অনুষ্ঠানে নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে কয়েক হাজার পড়ুয়াকে স্টুডেন্ট ক্রেডিট কার্ড তুলে দেওয়ার কথা রয়েছে। ছাত্র-ছাত্রীদের জন্য সপ্তাহ ধরে চলা এই অনুষ্ঠান নিয়ে আপ্লুত পড়ুয়ারা। মুখ্যমন্ত্রীর এই উদ্যোগকে পড়ুয়া, অভিভাবক এবং শিক্ষকরা স্বাগত জানিয়েছেন।

বন্ধ করুন