বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রেণুর লড়াইয়ের পাশে মমতা, তাঁকে কী কাজ দেওয়া হচ্ছে, জানালেন মুখ্যমন্ত্রী
হাসপাতালের বেডে বাঁ হাতে লিখছেন রেণু খাতুন।

রেণুর লড়াইয়ের পাশে মমতা, তাঁকে কী কাজ দেওয়া হচ্ছে, জানালেন মুখ্যমন্ত্রী

  • নতুন লড়াই শুরু করেছেন রেনু খাতুন। বাঁ হাতের উপর নির্ভর করেই আগামী দিনে চলতে হবে তাঁকে। মুখ্যমন্ত্রী হস্তক্ষেপ চেয়েছিলেন তিনি। এবার মুখ্যমন্ত্রী আশ্বাস দিলেন তাঁকে।

হাসপাতালের বেডে বসেই রেণু খাতুন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ চেয়েছিলেন । সরকারি চাকরি পাওয়ায় বর্ধমানের কেতুগ্রামের বাসিন্দা রেণু খাতুনের ডান হাত কব্জির পর থেকে কেটে নিয়েছিল তার স্বামী। এবার লড়াকু রেণুর পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, রেণুকে সরকারি চাকরি দেওয়া হয়েছে। যে কাজটা করতে পারে সেটাই করতে দেওয়া হবে। কৃত্রিম হাতের ব্যবস্থা করা হবে। স্বাস্থ্যসাথী কার্ডের কেন কাজ হয়নি সেটা দেখছি। আশ্বাস দিলেন মমতা।

এদিকে ঘটনার পর থেকেই গোটা বাংলা তাকিয়েছিল মুখ্যমন্ত্রী কীভাবে রেণুর এই লড়াইয়ের পাশে থাকেন। তবে এদিন মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় স্বস্তি পেয়েছেন অনেকেই। তবে ইতিমধ্যেই রেণুর স্বামীকে পুলিশ গ্রেফতার করেছে। সে স্ত্রীর হাত কাটার জন্য ভাড়া করা দুষ্কৃতীদের কাজে লাগিয়েছিল বলে অভিযোগ।

এদিকে ইতিমধ্যেই রেণু হাসপাতালের বেডে বসেই বাঁ হাতে লেখা অভ্যাস শুরু করেছে। সাদা পাতায় তিনি লিখেছেন, 'আমি নার্স। আমি নিজেকে নিয়ে গর্বিত।' নার্স হওয়াটা তাঁর স্বপ্ন ছিল। সেই স্বপ্নই পূরণ করেছেন তিনি। কিন্তু তারপরেও তার কব্জি কেটে নিয়েছে স্বামী। কিন্তু হারতে রাজি নন তিনি। তবে তিনি আগামীদিনে নার্সের কাজ করতে পারবেন কি না তা নিয়ে অবশ্য সংশয় রয়েছে। তবে মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই আশ্বাস দিয়েছেন তিনি যে কাজটা করতে পারবেন সেটাই তাঁকে দেওয়া হবে

এমনকী তাঁকে কৃত্রিম হাতের ব্যবস্থা করা হবে বলেও আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। এই আশ্বাস রেণুর লড়াইকে এগিয়ে দেবে অনেকটাই। 

বন্ধ করুন