বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিভিন্ন দফতরে মৃত্যুকালীন চাকরি দ্রুত সম্পন্ন করে ফেলতে হবে, নির্দেশ মুখ্যসচিবের

বিভিন্ন দফতরে মৃত্যুকালীন চাকরি দ্রুত সম্পন্ন করে ফেলতে হবে, নির্দেশ মুখ্যসচিবের

নবান্ন। ফাইল ছবি।

গতকাল মঙ্গলবার সমস্ত জেলাশাসক, পুলিশ সুপার এবং অন্যান্য পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যসচিব।

এমনিতেই দীর্ঘদিন ধরে চাকরি না দেওয়ার অভিযোগ রয়েছে রাজ্য সরকারের বিরুদ্ধে। তার ওপর অনুকম্পাজনিত চাকরির জন্যও বছরের পর বছর ঘুরে বেড়াতে হচ্ছে প্রার্থীদের। করেন চাকরিও এখনও ঘুরে বেড়াচ্ছেন প্রার্থীরা এই পরিস্থিতিতে বিভিন্ন দফতরে মৃত্যুকালীন চাকরির প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করতে চাইছে নবান্ন। বিভিন্ন দফতরে যে সমস্ত অনুকম্পাজনিত চাকরি রয়েছে সেগুলিতে দ্রুত নিয়োগ করতে হবে বলে নির্দেশ দিলেন হরিকৃষ্ণ দ্বিবেদী। তিনি বলেছেন, এই সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করে ফেলতে হবে।

গতকাল মঙ্গলবার সমস্ত জেলাশাসক, পুলিশ সুপার এবং অন্যান্য পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যসচিব। সেই বৈঠকেই জেলাশাসক এবং বিভিন্ন দফতরের সচিবদের এরকম নির্দেশ দিয়েছেন। এরফলে যারা চাকরি প্রার্থী রয়েছেন তারা আশা করছেন হয়তো এবার দ্রুত তাদের নিয়োগ করা হবে। প্রসঙ্গত মৃত্যুকালীন চাকরির জন্য বহু প্রার্থী রয়েছেন যারা বছরের পর বছর এক দফতর থেকে আরেক দফতরে ঘুরে বেড়াচ্ছেন। যোগ্য প্রার্থী হওয়া সত্ত্বেও তারা অনুকম্পাজনিত চাকরি পাচ্ছেন না। তবে নবান্নের এই নির্দেশের ফলে তারা দ্রুত সেই চাকরি পাবেন বলে আশা করছেন।

এর পাশাপাশি সিএমও-র গ্রিভ্যান্স সেল নিয়েও বিশেষ নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব। এই সেলে আসা অভিযোগগুলি দ্রুত নিষ্পত্তি করতে হবে বলে তিনি নির্দেশ দিয়েছেন। এদিনের বৈঠকের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় ছিল ২ জেলায় দুই কাউন্সিলর খুনের ঘটনা। রবিবার রাজ্যের দুই জেলায় এই ঘটনার পরেই সোমবার মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠক করেন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি পুলিশকে চোখ কান খোলা রেখে কাজ করার নির্দেশ দিয়েছিলেন। এরপর গতকাল মঙ্গলবার সমস্ত পুলিশকর্তাদের এবং জেলা শাসকদের নিয়ে বৈঠক করেন মুখ্য সচিব। বৈঠকে পুলিশকর্মীদের পাশাপাশি সিভিক ভলেন্টিয়ারদের আরও সচেতন থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.