বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিভিন্ন দফতরে মৃত্যুকালীন চাকরি দ্রুত সম্পন্ন করে ফেলতে হবে, নির্দেশ মুখ্যসচিবের

বিভিন্ন দফতরে মৃত্যুকালীন চাকরি দ্রুত সম্পন্ন করে ফেলতে হবে, নির্দেশ মুখ্যসচিবের

নবান্ন। ফাইল ছবি।

গতকাল মঙ্গলবার সমস্ত জেলাশাসক, পুলিশ সুপার এবং অন্যান্য পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যসচিব।

এমনিতেই দীর্ঘদিন ধরে চাকরি না দেওয়ার অভিযোগ রয়েছে রাজ্য সরকারের বিরুদ্ধে। তার ওপর অনুকম্পাজনিত চাকরির জন্যও বছরের পর বছর ঘুরে বেড়াতে হচ্ছে প্রার্থীদের। করেন চাকরিও এখনও ঘুরে বেড়াচ্ছেন প্রার্থীরা এই পরিস্থিতিতে বিভিন্ন দফতরে মৃত্যুকালীন চাকরির প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করতে চাইছে নবান্ন। বিভিন্ন দফতরে যে সমস্ত অনুকম্পাজনিত চাকরি রয়েছে সেগুলিতে দ্রুত নিয়োগ করতে হবে বলে নির্দেশ দিলেন হরিকৃষ্ণ দ্বিবেদী। তিনি বলেছেন, এই সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করে ফেলতে হবে।

গতকাল মঙ্গলবার সমস্ত জেলাশাসক, পুলিশ সুপার এবং অন্যান্য পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যসচিব। সেই বৈঠকেই জেলাশাসক এবং বিভিন্ন দফতরের সচিবদের এরকম নির্দেশ দিয়েছেন। এরফলে যারা চাকরি প্রার্থী রয়েছেন তারা আশা করছেন হয়তো এবার দ্রুত তাদের নিয়োগ করা হবে। প্রসঙ্গত মৃত্যুকালীন চাকরির জন্য বহু প্রার্থী রয়েছেন যারা বছরের পর বছর এক দফতর থেকে আরেক দফতরে ঘুরে বেড়াচ্ছেন। যোগ্য প্রার্থী হওয়া সত্ত্বেও তারা অনুকম্পাজনিত চাকরি পাচ্ছেন না। তবে নবান্নের এই নির্দেশের ফলে তারা দ্রুত সেই চাকরি পাবেন বলে আশা করছেন।

এর পাশাপাশি সিএমও-র গ্রিভ্যান্স সেল নিয়েও বিশেষ নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব। এই সেলে আসা অভিযোগগুলি দ্রুত নিষ্পত্তি করতে হবে বলে তিনি নির্দেশ দিয়েছেন। এদিনের বৈঠকের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় ছিল ২ জেলায় দুই কাউন্সিলর খুনের ঘটনা। রবিবার রাজ্যের দুই জেলায় এই ঘটনার পরেই সোমবার মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠক করেন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি পুলিশকে চোখ কান খোলা রেখে কাজ করার নির্দেশ দিয়েছিলেন। এরপর গতকাল মঙ্গলবার সমস্ত পুলিশকর্তাদের এবং জেলা শাসকদের নিয়ে বৈঠক করেন মুখ্য সচিব। বৈঠকে পুলিশকর্মীদের পাশাপাশি সিভিক ভলেন্টিয়ারদের আরও সচেতন থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

বাংলার মুখ খবর

Latest News

San Francisco Unicorns বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.