বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Dengue: ডেঙ্গি মোকাবিলায় জেলাগুলিতে সর্তক করলেন মুখ্যসচিব, পদক্ষেপ করার নির্দেশ

Dengue: ডেঙ্গি মোকাবিলায় জেলাগুলিতে সর্তক করলেন মুখ্যসচিব, পদক্ষেপ করার নির্দেশ

ডেঙ্গি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ। (AP)

জমা জল থেকেই জন্ম নিচ্ছে ডেঙ্গি মশা। যার ফলে ডেঙ্গির বাড় বাড়ন্ত এখনও চলছে। তার উপর সামনেই রয়েছে কালীপুজো, ছট পুজো এবং জগদ্ধাত্রী পুজো। মণ্ডপ খোলার পর খুঁটির গর্তে যাতে জল জমে না থাকে সে বিষয়ে জেলা শাসকদের নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব।

অক্টোবরের মাঝামাঝি হওয়ার পরেও ডেঙ্গি এখনও কমছে না। গোটা রাজ্যে ডেঙ্গি পরিস্থিতি ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে। এই অবস্থায় ডেঙ্গি নিয়ে আবারও একবার প্রতিটি জেলার জেলা শাসকদের নিয়ে বৈঠক করলেন মুখ্য সচিব। বৈঠকে বেশ কয়েকটি জেলাকে ডেঙ্গি পরিস্থিতি নিয়ে সতর্ক করেছেন তিনি। একইসঙ্গে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণের নির্দেশ দিয়েছেন।

দক্ষিণ দমদম পুর এলাকায় ডেঙ্গিতে মৃত্যু মহিলার

আবহাওয়া দফতর জানাচ্ছে, রাজ্য থেকে বিদায় নিতে চলেছে বর্ষা। তবে এখনও বহু এলাকায় জল জমে রয়েছে। সেই জমা জল থেকেই জন্ম নিচ্ছে ডেঙ্গি মশা। যার ফলে ডেঙ্গির বাড়বাড়ন্ত এখনও চলছে। তার উপর সামনেই রয়েছে কালীপুজো, ছট পুজো এবং জগদ্ধাত্রী পুজো। মণ্ডপ খোলার পর খুঁটির গর্তে যাতে জল জমে না থাকে সে বিষয়ে জেলা শাসকদের নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব। 

এছাড়াও ডেঙ্গি মোকাবিলায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। বিশেষভাবে সতর্ক করেছেন হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, জলপাইগুড়ি-সহ কয়েকটি জেলাকে। এই জেলাগুলিকে প্রয়োজনে পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। প্রসঙ্গত আগামিকাল চারদিনের উত্তরবঙ্গ সফরে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই জলপাইগুড়ি এবং দার্জিলিং জেলা শাসকদের বিশেষভাবে সতর্ক থাকতে বলেছেন মুখ্যসচিব।

শনিবারের বৈঠকে হাসপাতালগুলিতেও পর্যাপ্ত ব্যবস্থা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এদিনের বৈঠকে জেলাশাসক ছাড়াও উপস্থিত ছিলেন অন্যান্য দফতরের সচিব, কলকাতা, বিধান নগর এবং চন্দননগর পুরসভার প্রতিনিধিরা। কোনও জায়গায় জল জমে রয়েছে কিনা, সে বিষয়ে নজরদারি চালানোর নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। উৎসবের মরশুমে ডেঙ্গি আর নতুন করে যাতে সমস্যা তৈরি করতে না পারে, সে বিষয়ে পদক্ষেপ করতে বলেছেন মুখ্যসচিব।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের মদের কারবার বন্ধ করায় লাগাতার কুপ্রস্তাব TMCর, আপমানে আত্মহ.ত্যার চেষ্টা গৃহবধূর এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের দেশের ৯৫ শতাংশ মানুষ মুসলমান, তবু এখানে নিষিদ্ধ হিজাব! এবার জরিমানার অঙ্কও বাড়ল ৩ মার্চ থেকে ৭ জুলাই, তারপর হল ২৩ জুন, আর এবার স্থগিত NEET-PG, অসহায় প্রার্থীরা তুলসী গাছে জল দেন? এই ধাতুর পাত্র থেকে দিন! টাকার অভাব কেটে যাবে কেদারনাথের শ্যুটিং চলাকালীনই সারার নামে ৫ কোটির মামলা করেন নির্মাতারা! কেন? এই ৫ সবজির খোসা ফেলে খান? জানেন কত বড় ভুল করছেন বাংলায় আবার উঠে এল জঙ্গিযোগ, এসটিএফের গোপন অভিযানে গ্রেফতার একাধিক শনিবার আসতেই লাফিয়ে বাড়ল আয়, ৯ দিনে মোট কত লক্ষ্মীলাভ হল চান্দু চ্যাম্পিয়নের?

T20 WC 2024

আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.