বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অক্সিজেনের কালোবাজারি রুখতে নির্দেশ মুখ্যসচিবের, জেলাশাসকদের নজরদারি
নবান্ন। ফাইল ছবি
নবান্ন। ফাইল ছবি

অক্সিজেনের কালোবাজারি রুখতে নির্দেশ মুখ্যসচিবের, জেলাশাসকদের নজরদারি

  • তার মধ্যেই একশ্রেণীর অসাধু ব্যবসায়ীরা নেমে পড়েছেন কালোবাজারি করতে।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ গোটা দেশের পাশাপাশি বেসামাল করে দিয়েছে বাংলাকেও। ঘরে ঘরে শোনা যাচ্ছে এই সংক্রমণে আক্রান্ত হওয়ার খবর। মাসখানেকের মধ্যে গোটা দেশে দমবন্ধ করার মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছে এই বিপর্যয়ে। একদিকে সংক্রমণের ভয় পাচ্ছেন মানুষ। অন্যদিকে অক্সিজেন, জরুরি ওষুধ ও চিকিৎসা সামগ্রী পর্যাপ্ত পরিমাণে মিলছে না। তার মধ্যেই একশ্রেণীর অসাধু ব্যবসায়ীরা নেমে পড়েছেন কালোবাজারি করতে। আর অক্সিজেন সংকট কাটাতে, জরুরি ওষুধ এবং অন্যান্য সামগ্রীর কালোবাজারি বন্ধ করতে তৎপর রাজ্য প্রশাসন।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে ফের একদফা বৈঠক সারেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। জেলার জেলাশাসকদের সঙ্গে প্রায় দু’‌ঘণ্টা ধরে চলে ভিডিও কনফারেন্স। এই ভার্চুয়াল বৈঠকে অক্সিজেন নিয়ে যাতে রাজ্যে কোনও সমস্যা না হয় সেই বিষয়ে নজরদারির নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্য সচিব। অক্সিজেনের কালোবাজারি বন্ধ করার বিষয়ে বিশেষভাবে নজর দিতে বলা হয়েছে জেলাশাসকদের। মুখ্যসচিবের জেলাশাসকদের নির্দেশ দিয়েছেন, কোনওভাবে যেন অক্সিজেনের কালোবাজারি না চলে এই রাজ্যে বলে নবান্ন সূত্রে খবর।

এমনকী অক্সিজেন ও তার সরবরাহ ক্ষেত্রে কোনও ভুল–বোঝাবুঝি যাতে না হয় সেটাও নিশ্চিত করতে বলা হয়েছে জেলাশাসকদের। অক্সিজেন সংক্রান্ত বিষয়ে রাজ্যের প্রশাসন–জেলা প্ৰশাসনের মধ্যে যাতে সবসময় যোগাযোগ থাকে সেদিকে লক্ষ্য রাখার কথাও বলেছেন মুখ্যসচিব। রাজ্যের ও জেলাস্তরের পাশাপাশি মহকুমা স্তরেও হাসপাতালগুলির সঙ্গে সব সময় যোগাযোগে থাকতে হবে জেলাশাসকদের।

বন্ধ করুন