বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Chingrighata flyover repairing: চিংড়িঘাটা উড়ালপুল মেরামতির কাজ দ্রুত শুরু হবে, স্বাভাবিক থাকবে যান চলাচল

Chingrighata flyover repairing: চিংড়িঘাটা উড়ালপুল মেরামতির কাজ দ্রুত শুরু হবে, স্বাভাবিক থাকবে যান চলাচল

চিংড়িঘাটা উড়ালপুল।

প্রায় এক মাস ধরে এই কাজ চলবে। যেখানে উড়ালপুলের স্টিলের গার্ডারকে শক্তিশালী করা হবে, গ্রাউটিং করা হবে। এছাড়াও, ফ্লাইওভারের ওজন কমানোর জন্যও কাজ করা হবে। এই সমস্ত কাজের জন্য প্রায় ১.২ কোটি টাকা খরচ ধার্য হয়েছে বলে কেএমডিএ সূত্রে জানা গিয়েছে।

স্বাস্থ্য পরীক্ষা হয়েছিল আগেই, এবার চিংড়িঘাটা উড়ালপুল মেরামতির কাজ শুরু করবে কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি (কেএমডিএ)। দ্রুতই এই কাজ শুরু করা হবে বলে কেএমডিএ সূত্রে জানা গিয়েছে। প্রায় এক মাস ধরে চলবে উড়ালপুল মেরামতির কাজ। তবে এর জন্য যান চলাচলে কোনও সমস্যা হবে না।

কেএমডিএ-র আধিকারিকরা জানিয়েছেন, প্রায় এক মাস ধরে এই কাজ চলবে। যেখানে উড়ালপুলের স্টিলের গার্ডারকে শক্তিশালী করা হবে, গ্রাউটিং করা হবে। এছাড়াও, ফ্লাইওভারের ওজন কমানোর জন্যও কাজ করা হবে। এই সমস্ত কাজের জন্য প্রায় ১.২ কোটি টাকা খরচ ধার্য হয়েছে বলে কেএমডিএ সূত্রে জানা গিয়েছে।

পাশাপাশি উড়ালপুলের ধারণ ক্ষমতা আরও কিছুটা বাড়ানোর জন্য কাজ করা হবে। এর জন্য উড়ালপুলের ইস্পাত প্লেটগুলি মেরামত করে আরও শক্তিশালী করা হবে। এক আধিকারিক জানিয়েছেন, মেরামতের মূল লক্ষ্য হল উড়ালপুলের কাঠামোকে যতটা সম্ভব শক্তিশালী করা। যাতে এটি যানবাহনের চাপ সহ্য করতে পারে এবং আরও কয়েক বছর ব্যবহার করা যেতে পারে। প্রায় এক মাস কাজ চলবে বলে কর্মকর্তারা জানিয়েছেন। সেইসঙ্গে, উড়ালপুলে হালকা যানবাহন চলাচল অব্যাহত থাকবে। তবে প্রয়োজন হলে যান চলাচল আংশিক নিয়ন্ত্রণ করা হবে।

উল্লেখ্য, বাম আমলে চিংড়িঘাটার উড়ালপুলটি চালু হয়েছিল। মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পরে কলকাতা-সহ গোটা রাজ্যের সেতু এবং উড়ালপুলগুলির স্বাস্থ্য পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। সেই পর্বেই চিংড়িঘাটা উড়ালপুলের কিছু দুর্বলতা ধরা পড়ে। তার পরে উড়ালপুলটি দিয়ে বড় গাড়ির চলাচল বন্ধ করে দিয়েছিল প্রশাসন। এর আগে উল্টোডাঙা উড়ালপুলে চিড় ধরা পড়ার পরে ফের শহরের সেতুগুলির স্বাস্থ্য পরীক্ষার কাজ শুরু হয়। সেই পর্বে শিয়ালদহ উড়ালপুল বন্ধ রেখে স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল। সম্প্রতি সাঁতরাগাছি উড়ালপুল সংস্কার হয়েছে। সেক্ষেত্রেও প্রায় ১ মাসের বেশি সময় ধরে চলেছিল সংস্কারের কাজ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.