বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Fake call in Kolkata: সল্টলেকে বসে বিদেশি নাগরিকদের প্রতারণা, শহরে ফের ভুয়ো কল সেন্টারের হদিস, ধৃত ৫
ভুয়ো কল সেন্টার চালানোর অভিযোগে গ্রেফতার ৫। ছবি প্রতীকী

Fake call in Kolkata: সল্টলেকে বসে বিদেশি নাগরিকদের প্রতারণা, শহরে ফের ভুয়ো কল সেন্টারের হদিস, ধৃত ৫

  • জানা গিয়েছে, সল্টলেক সেক্টর ফাইভের মার্লিন ইনফানাইট বিল্ডিংয়ের ৭ তলার ৬০১ নম্বর ঘরটি ভাড়া নিয়েছিল তারা। তারপর সেখান থেকে বিভিন্ন পরিষেবা দেওয়ার নাম করে বিদেশি নাগরিকদের ফোন করত। আর তাদের ফাঁদে পা দিলেই বিদেশি নাগরিকদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিতে প্রতারকরা।

সল্টলেকে বসেই দীর্ঘদিন ধরে চলছিল বিদেশি নাগরিকদের প্রতারণা। অবশেষে সিআইডির জালে ধরা পড়ল প্রতারকরা। এই অভিযোগে মোট পাঁচজনকে গ্রেফতার করেছে সিআইডি। ভুয়ো কল সেন্টার খুলে নাগরিকদের বিভিন্ন রকম পরিষেবা দেওয়ার নামে তারা প্রতারণা করা করত বলে অভিযোগ। আজ সল্টলেকের সেক্টর ফাইভ থেকে এই পাঁচজনকে গ্রেফতার করেছেন গোয়েন্দারা।

আরও পড়ুন: কুরিয়ার বয় সেজে ফিল্মি কায়দায় সাইবার প্রতারকদের পাকড়াও করল পুলিশ

জানা গিয়েছে, সল্টলেক সেক্টর ফাইভের মার্লিন ইনফানাইট বিল্ডিংয়ের ৭ তলার ৬০১ নম্বর ঘরটি ভাড়া নিয়েছিল তারা। তারপর সেখান থেকে বিভিন্ন পরিষেবা দেওয়ার নাম করে বিদেশি নাগরিকদের ফোন করত। আর তাদের ফাঁদে পা দিলেই বিদেশি নাগরিকদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিতে প্রতারকরা। অভিযোগ পেয়ে তদন্তভার নেয় সিআইডি। ধৃতদের কাছ থেকে বেশ কিছু কম্পিউটার, ফোন উদ্ধার করেছে সিআইডি। এছাড়াও বেশ কয়েকজন প্রতারিত ব্যক্তির তালিকা সেখান থেকে পেয়েছেন গোয়েন্দারা। মৃতদের আদালতে তুলে নিজেদের হেফাজতে চেয়ে আবেদন জানাবে সিআইডি।

গোয়েন্দা সংস্থা সূত্রে জানা গিয়েছে, মহেশতলার বাসিন্দা শাহরুখ মহম্মদ এই ভুয়ো কল সেন্টারের মালিক। তাকে ছাড়াও ধৃত আরও চারজন হল মহম্মদ রমেশ, বিবেক সিং, পবিত্র সামাই এবং আনন্দ শাও। গোয়েন্দাদের অনুমান, এখনও পর্যন্ত বহু বিদেশি নাগরিকদের সঙ্গে প্রতারণা করেছে তারা। যদিও নির্দিষ্ট সংখ্যা এখনও জানতে পারেনি সিআইডি। তার জন্য ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা চালাচ্ছে গোয়েন্দারা। পাশাপাশি এই ঘটনায় আরও কেউ জড়িত আছে কিনা তা জানার চেষ্টা করছেন গোয়েন্দারা।

বন্ধ করুন