বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ঝাড়খণ্ডের বিধায়কদের থেকে টাকা উদ্ধারের ঘটনায় হাইকোর্টে ভর্ৎসনার মুখে CID

ঝাড়খণ্ডের বিধায়কদের থেকে টাকা উদ্ধারের ঘটনায় হাইকোর্টে ভর্ৎসনার মুখে CID

কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

বৃহস্পতিবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে ছিল সিআইডি তদন্তের বিরোধিতায় ঝাড়খণ্ডের বিধায়কদের দায়ের করা মামলার শুনানি। তখনই বিচারপতির নজরে আসে এই মামলার শুনানি চলছে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে।

ঝাড়খণ্ডের বিধায়কদের গাড়ি থেকে টাকা উদ্ধারের মামলায় কলকাতা হাইকোর্টের ভর্ৎসনার মুখে পড়ল সিআইডি। কেন এই মামলার শুনানি বিশেষ আদালতে না করে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হচ্ছে তাও জানতে চান বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। অবিলম্বে এই মামলা স্থানান্তরের নির্দেশ দিয়েছেন তিনি। সঙ্গে মামলাটিতে প্রতারণার ধারা যুক্ত হওয়ায় হাইকোর্টে এবার থেকে শুনানি হবে বিচারপতি জয়মাল্য বাগচীর এজলাসে।

বৃহস্পতিবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে ছিল সিআইডি তদন্তের বিরোধিতায় ঝাড়খণ্ডের বিধায়কদের দায়ের করা মামলার শুনানি। তখনই বিচারপতির নজরে আসে এই মামলার শুনানি চলছে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে। তা দেখে ক্ষোভে ফেটে পড়েন বিচারপতি। বলেন, এই ধরণের দুর্নীতির মামলার তো আলাদা আদালত রয়েছে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা গেল কী করে? আর উনিই বা এই মামলা শুনছেন কেন? এর পরই মামলা স্থানান্তরের নির্দেশ দেন তিনি।

এদিন এই মামলায় প্রতারণার ধারা যুক্ত করার আবেদন করে সিআইডি। সেই আবেদন মঞ্জুর হওয়ায় আদালতের নিয়ম মেনে পরবর্তী শুনানি হবে বিচারপতি জয়মাল্য বাগচীর আদালতে।

 

বন্ধ করুন