বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > IPS ঘনিষ্ঠ ব্যবসায়ীর বাড়িতে উদ্ধার সোনার অলঙ্কার, নথি, ম্যারাথন তল্লাশিতে CID

IPS ঘনিষ্ঠ ব্যবসায়ীর বাড়িতে উদ্ধার সোনার অলঙ্কার, নথি, ম্যারাথন তল্লাশিতে CID

শহরের বিভিন্ন পয়েন্টে তল্লাশি চালায় সিআইডি।

ওই ব্যবসায়ীর সঙ্গে আইপিএস দেবাশিস ধরের যোগাযোগ ছিল বলে মনে করা হচ্ছে। গোটা বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে সিআইডি। ওই ব্যবসায়ীর আইনজীবী জানিয়েছেন, কিছু সোনার অলঙ্কার পাওয়া গিয়েছে। কিছু নথিপত্রও রয়েছে। তবে সুদীপ্ত রায়চৌধুরী বাড়িতে নেই।

মেট্রোপলিটানে ব্যবসায়ী সুদীপ্ত রায় চৌধুরীর বাড়ি থেকে উদ্ধার সোনার অলঙ্কার, নথিপত্র। অন্তত তিনটি গাড়ি বাজেয়াপ্ত করেছে সিআইডি। তবে এগুলি জিম্মায় রাখা হয়েছে। গাড়ির চাবি  পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। কিন্তু সেই গাড়িগুলি বিক্রি করা যাবে না বলে জানা গিয়েছে। আয় বহির্ভুত সম্পত্তির মামলায় সিআইডি এদিন কলকাতা ও সল্টলেকের একাধিক বাড়িতে তল্লাশি চালায়। ওই ব্যবসায়ী আইপিএস দেবাশিস ধরের ঘনিষ্ঠি বলে সূত্রের খবর।

রবিবার সকাল থেকেই সিআইডি ম্যারাথন তল্লাশিতে নামে। একাধিক জায়গায় চলে দফায় দফায় তল্লাশি। শেষ পর্যন্ত মেট্রোপলিটানে একটি পাঁচতলা বিলাসবহুল বাড়িতে শুরু হয় তল্লাশি। সেখানে ব্যবসায়ী সুদীপ্ত রায়চৌধুরীর খোঁজ মেলেনি। এরপর ওই বাড়িতে একটি ভল্টের সন্ধান পাওয়া যায় বলে খবর। সেখানেও চলে তল্লাশি। ওই ভল্ট বিশেষ উপায়ে খোলা হয়। প্রায় ২৮০ গ্রাম মতো সোনার অলঙ্কার ও কিছু গুরুত্বপূর্ণ নথি পেয়েছে সিবআইডি।

সূত্রের খবর সম্পত্তি সংক্রান্ত কিছু নথি পাওয়া গিয়েছে। সেই নথিগুলিকে খতিয়ে দেখা হবে। অন্য়দিকে যে অলঙ্কারগুলি পাওয়া গিয়েছে তা সবই প্রতিমার বলে মনে করা হচ্ছে।

এদিকে ওই ব্যবসায়ীর সঙ্গে আইপিএস দেবাশিস ধরের যোগাযোগ ছিল বলে মনে করা হচ্ছে। গোটা বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে সিআইডি। ওই ব্যবসায়ীর আইনজীবী জানিয়েছেন, কিছু সোনার অলঙ্কার পাওয়া গিয়েছে। কিছু নথিপত্রও রয়েছে। তবে সুদীপ্ত রায়চৌধুরী বাড়িতে নেই। 

 

বন্ধ করুন