কলকাতা জাদুঘর
কলকাতা জাদুঘর

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ভারতীয় জাদুঘরের নিরাপত্তার দায়িত্বে থাকা CISF জওয়ানের

  • প্রয়াত CISF জওয়ান পূর্ব বর্ধমানের কালনার বাসিন্দা বলে জানা গিয়েছে। জাদুঘর লাগোয়া CISF-এর ব্যারাকে থাকতেন তিনি।

করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হল কলকাতার ভারতীয় জাদুঘরের দায়িত্বে থাকা এক সিআইএসএফ জওয়ানের। বৃহস্পতিবার সকালে কলকাতা মেডিক্যাল কলেজে মৃত্যু হয় তাঁর। বিকেলে করোনা পরীক্ষার রিপোর্ট এলে জানা যায় তাঁর সংক্রমণ ছিল। ঘটনার পর প্রয়াত সিআইএসএফ জওয়ানের সহকর্মীদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। অফিসে আসতে নিষেধ করা হয়েছে জাদুঘরের কর্মীদের। গোটা জাদুঘর জীবাণুমুক্ত করার কাজ শুরু করেছে কর্তৃপক্ষ ও কলকাতা পুরসভা। 

প্রয়াত CISF জওয়ান পূর্ব বর্ধমানের কালনার বাসিন্দা বলে জানা গিয়েছে। জাদুঘর লাগোয়া CISF-এর ব্যারাকে থাকতেন তিনি। গুরুতর অসুস্থ হয়ে পড়ায় গত ৪ মে তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন সংগ্রহ করা হয় তাঁর লালারসের নমুনা। এরই মধ্যে শুক্রবার সকালে তাঁর মৃত্যু হয়। বিকেলে তাঁর লালারস পরীক্ষার রিপোর্ট এলে জানা যায় তিনি সংক্রমিত ছিলেন। 

শুক্রবারই রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে সেই খবর জাদুঘর কর্তৃপক্ষকে জানানো হয়। সঙ্গে সঙ্গে ওই জওয়ানের ৩৩ জন সহকর্মীকে ব্যারাকেই কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। ই-মেইলে জাদুঘরের কর্মীদের আসতে নিষেধ করা হয়েছে। একযোগে জাদুঘর জীবাণুমুক্ত করার কাজ শুরু করেছে কলকাতা পুরসভা ও জাদুঘর কর্তৃপক্ষ।

 

বন্ধ করুন