বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Traffic Police: ট্রাফিকের সিভিক ভলেন্টিয়াররা ওয়াকিটকি ব্যবহার করতে পারবে না, নির্দেশ লালবাজারের

Kolkata Traffic Police: ট্রাফিকের সিভিক ভলেন্টিয়াররা ওয়াকিটকি ব্যবহার করতে পারবে না, নির্দেশ লালবাজারের

ওয়াকিটকি। প্রতীকী ছবি

সাধারণত যান নিয়ন্ত্রণের জন্য বিভিন্ন রাস্তার মোড়ে ট্রাফিক সার্জেন্ট ছাড়াও কনস্টেবল, হোম গার্ড এবং সিভিক ভলেন্টিয়াররা ওয়াকিটকি ব্যবহার করে থাকেন। কিন্তু লালবাজারের তরফ থেকে নির্দেশ আসার পরেই আপাতত বিভিন্ন ট্রাফিক গার্ডে সিভিক ভলেন্টিয়ারদের ওয়াকিটকি দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে।

কলকাতা ট্রাফিক পুলিশের সিভিক ভলেন্টিয়াররা আর ওয়াকিটকি ব্যবহার করতে পারবেন না। লালবাজারে ট্রাফিক কর্তাদের বৈঠকে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লালবাজারের দাবি, এই ব্যবস্থা চালু হলে ব্যস্ত সময়ে অপ্রয়োজনীয় নির্দেশ আসা বা নির্দেশ না মানার অভিযোগ কমবে। একই সঙ্গে ট্রাফিক কন্ট্রোল রুমে যে অতিরিক্ত ওয়াকিটকি রয়েছে সেগুলি লালবাজারে ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সাধারণত যান নিয়ন্ত্রণের জন্য বিভিন্ন রাস্তার মোড়ে ট্রাফিক সার্জেন্ট ছাড়াও কনস্টেবল, হোম গার্ড এবং সিভিক ভলেন্টিয়াররা ওয়াকিটকি ব্যবহার করে থাকেন। কিন্তু লালবাজারের তরফ থেকে নির্দেশ আসার পরেই আপাতত বিভিন্ন ট্রাফিক গার্ডে সিভিক ভলেন্টিয়ারদের ওয়াকিটকি দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে। আগে সাধারণত শহরের কম গুরুত্বপূর্ণ রাস্তা বা ছোট রাস্তাগুলিতে যান নিয়ন্ত্রণের জন্য সিভিক ভলেন্টিয়ারদের ওয়াকিটকি দেওয়া হত। তারা যান চলাচলের বিভিন্ন খবর দিতেন এবং সেই বার্তা শুনে ব্যবস্থা নেওয়া হতো। কিন্তু, এর ফলে সমস্যা হচ্ছিল। বিশেষ করে মাঝ রাস্তায় দাঁড়িয়ে থাকা কোনও ট্রাফিক অফিসারের কাছে গুরুত্বপূর্ণ বার্তার মধ্যে আচমকায় গুরুত্বহীন বার্তা ঢুকে পড়তো। এর ফলে ভিআইপিদের যাতায়াতের সমস্যার সময় এই সমস্যাটা আরও বেশি হচ্ছিল। সেই কারণে ওয়াকিটকি ব্যবহারের সংখ্যা কমাতে চাইছে লালবাজার।

এক ট্রাফিক আধিকারিকের কথায়, শহর জুড়ে এখন স্বয়ংক্রিয় ট্রাফিক সিগন্যাল ব্যবস্থা রয়েছে। ফলে ট্রাফিক সংক্রান্ত বার্তা সেভাবে জানানোর প্রয়োজন পড়ে না। ফলে সিভিক ভলেন্টিয়ারদের কাছে ওয়াকিটকি রাখার প্রয়োজনীয়তা অনেক কম। তারা ওয়াকিটকি ব্যবহার করলে অপ্রয়োজনীয় বার্তা আসাও বন্ধ করবে। যদিও পুলিশের একাংশের মতে, এমনিতেই বিভিন্ন ট্রাফিক গার্ডে কনস্টেবলের সংখ্যা কম রয়েছে। তাদের জায়গায় সিভিক ভলেন্টিয়ারদের কাজে লাগানো হয়। এই অবস্থায় তারা যদি ওয়াকিটকি ব্যবহার না করে সে ক্ষেত্রে যোগাযোগ ব্যবস্থা কিছুটা হলেও ব্যাহত হতে পারে বলে আশঙ্কা।

বাংলার মুখ খবর

Latest News

হেরে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া KKR-এর, প্লে-অফের পথে এক পা সঞ্জুদের এই বৈশাখেই সাত পাক ঘুরছেন আদৃত-কৌশাম্বি! উচ্ছেবাবু-দিদিয়ার বিয়ের শুভদিনটা কবে? নিজেরাই ছুঁল নিজেদের রেকর্ড! IPL-র সর্বোচ্চ রান তাড়া করে জয় RR-র, লজ্জায় KKR প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি 'কালো হয়ে যাব তো’, কাঠফাটা রোদে প্রচার,মেকআপে ভরসা রচনার! চুমুক ডাবের জল,লস্যিতে প্রথমবারেই UPSC সিভিল সার্ভিসে তৃতীয় অনন্যা! মেয়েদের মধ্যে প্রথম, কী টিপস দিলেন?

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.