বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পড়াশোনার জন্য বকতেন মা, ১০০ টাকা নিয়ে বাড়ি থেকে চলে গেল ৩ শ্রেণির পড়ুয়া
পড়াশোনার জন্য বকতেন মা, ১০০ টাকা নিয়ে বাড়ি থেকে চলে গেল ৩ শ্রেণির পড়ুয়া। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
পড়াশোনার জন্য বকতেন মা, ১০০ টাকা নিয়ে বাড়ি থেকে চলে গেল ৩ শ্রেণির পড়ুয়া। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

পড়াশোনার জন্য বকতেন মা, ১০০ টাকা নিয়ে বাড়ি থেকে চলে গেল ৩ শ্রেণির পড়ুয়া

  • পড়াশোনা করার জন্য তৃতীয় শ্রেণীর ওই পড়ুয়াকে বকাবকি করে ছিল মা।

তৃতীয় শ্রেণির পড়ুয়া। কিন্তু তার অভিমান এতটাই যে মায়ের বকুনি খেয়ে সে বাড়ি ছেড়ে পালাল। ঠিকমতো পড়াশোনা করার জন্য তৃতীয় শ্রেণির ওই পড়ুয়াকে বকাবকি করে ছিল মা। কিন্তু, খুদে পড়ুয়ার মনে এতটাই অভিমান জমে ছিল যে শেষপর্যন্ত সে বাড়ি ছেড়ে পালানোর সিদ্ধান্ত নেয়। পড়ুয়ার বাড়ি বাগুইআটির দশাড্রোন এলাকায়। তার নাম দীপান্বিতা।

দীপান্বিতার পরিবার বলতে তার মা। বাগুইআটির ওই এলাকায় মায়ের সঙ্গে থাকত দীপান্বিতা। মায়ের স্বপ্ন মেয়েকে ভালোভাবে পড়িয়ে বড় কিছু করে তোলা। খুদেকে পড়াশোনার জন্য বকাবকি করতেন। বাড়িতেও তার খুব একটা মন বসে না।

খুদে পড়ুয়াদের জন্য স্কুলের দরজা এখনও বন্ধ রয়েছে। ফলে তাদের বাড়িতেই পড়তে হচ্ছে। মেয়েকে পড়ানোর পর প্রতিদিনই কাজে বেরিয়ে যান মা। কাজ থেকে ফিরে আসার পর মেয়েকে পড়া জিজ্ঞেস করতেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন ধরেই পড়াশোনায় মেয়ের ঢিলেমি দেখে দীপান্বিতাকে খুব বকাবকি করছিলেন মা। শুক্রবারও মেয়েকে বকাবকি করেছেন। প্রতিদিনের মত এদিনও কাজে যাওয়ার আগে মেয়েকে পড়া তৈরি করতে বলেছিল মা। কিন্তু ফিরে এসে আর মেয়েকে খুঁজে পাননি। আশেপাশে কোথাও খুঁজে না পেয়ে অবশেষে স্থানীয় থানায় তিনি নিখোঁজ ডায়েরি করেন। বাড়ি থেকে ১০০ টাকা নিয়ে শিশুটি বেরিয়ে গিয়েছে বলে পুলিশকে জানিয়েছেন দীপান্বিতার মা।

এই অভিযোগ পাওয়ার পরেই তদন্তে নেমেছে পুলিশ। রাস্তার সমস্ত সিসিটিভি গুলি খতিয়ে দেখা হচ্ছে। আশেপাশের থানাগুলোকেও এ বিষয়ে অবগত করেছে পুলিশ। রাজাহাট নিউটাউন এর বিধায়ক তাপস চট্টোপাধ্যায় এ নিয়ে পুলিশকে তৎপর হতে বলেছেন।

বন্ধ করুন