বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌এটা সংবিধান বাঁচানোর লড়াই’‌, মমতার সঙ্গে বৈঠকের আগে টুইট করলেন কেজরি

‘‌এটা সংবিধান বাঁচানোর লড়াই’‌, মমতার সঙ্গে বৈঠকের আগে টুইট করলেন কেজরি

নয়াদিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।  (ANI Photo/ Amit Sharma)

গত কয়েক মাসে বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন বহু বিরোধী নেতারা। কুমারস্বামী, অখিলেশ যাদব থেকে নীতীশ কুমার রয়েছে সেই তালিকায়। আবার ২৬ মে নয়াদিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ২৭ মে নীতি আয়োগের বৈঠক রয়েছে। বৈঠক সেরে তারপর অবিজেপি মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ, মঙ্গলবার কলকাতায় আসছেন নয়াদিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দুপুর ৩টে নাগাদ নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করবেন তিনি বলে খবর। এই হাইভোল্টেজ বৈঠক নিয়ে এখন রাজ্য–রাজনীতিতে জোর আলোচনা শুরু হয়েছে। তবে এই বৈঠকের আগে অরবিন্দ কেজরিওয়াল নিজে একটি টুইট করলেন। তাতে রজনীতির পারদ আরও চড়েছে। বিজেপি বিরোধী শক্তিকে এককাট্টা করতেই এই টুইট বলে মনে করা হচ্ছে। আর দ্বিপাক্ষিক বৈঠকের পর কোন বার্তা দেন তাঁরা সেদিকেই তাকিয়ে রাজনীতির কারবারিরা।

এদিকে গত কয়েক মাসে বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে গিয়েছেন বহু বিরোধী নেতারা। কুমারস্বামী, অখিলেশ যাদব থেকে নীতীশ কুমার রয়েছে সেই তালিকায়। আবার ২৬ মে নয়াদিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ২৭ মে নীতি আয়োগের বৈঠক রয়েছে। সেই বৈঠক সেরে তারপর অবিজেপি মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে আসছেন নয়াদিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

অন্যদিকে কংগ্রেসের সঙ্গে কোনও আলোচনা হবে কিনা তা নিয়ে কিছু জানা যায়নি। তবে কর্ণাটকের জয়ের পর কংগ্রেসকে অভিনন্দন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর নয়াদিল্লিতে কোনও সমীকরণ ঘটবে কিনা এখনই জানা যায়নি। তবে আজ কেজরিওয়ালের কলকাতায় আসা এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করা এখনকার রাজনৈতিক প্রেক্ষাপটে বেশ তাৎপর্যপূর্ণ। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপিকে হঠাতে চায় বিরোধীরা। তাই এই বৈঠক নিয়ে আলোচনা তুঙ্গে উঠেছে। এই লক্ষ্যে পৌঁছতে গেলে সব রাজ্যের আঞ্চলিক দলগুলিকেই সমান গুরুত্ব দিতে হবে। সেটা কেমন করে করা হবে এখন সেটাই দেখার।

ঠিক কী টুইট করেছেন কেজরিওয়াল?‌ সম্প্রতি নয়াদিল্লির শাসন নিজেদের হাতে রাখতে অর্ডিন্যান্স জারি করেছে কেন্দ্রীয় সরকার। তারপর বিরোধীদের এককাট্টা করার প্রয়াস এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসা যথেষ্ট গুরুত্বপূর্ণ। তিনি টুইটে লেখেন, ‘আজ আমি সারা দেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করছি। দিল্লির মানুষের অধিকার বুঝে নেওয়ার জন্য আমার এই যাত্রা। সুপ্রিম কোর্ট বহু বছর পরে দিল্লির মানুষকে বিচার পাইয়ে দিয়েছে। যা কেন্দ্রায় সরকার ছিনিয়ে নিয়েছে। তবে এটা কেবল দিল্লির লড়াই নয়। এটা ভারতের গণতন্ত্রকে বাঁচানোর লড়াই, বাবাসাহেবের সংবিধানকে রক্ষা করার লড়াই। ন্যায়ের পক্ষে লড়াই। দেশকে বাঁচানোর লড়াই। আমি সকলের সমর্থন পাওয়ার অপেক্ষা করছি।’

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজকের দিনটি কেমন কাটবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.