বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata-Abhishek: চলতি মাসেই ত্রিপুরা সফরে যাচ্ছেন মমতা–অভিষেক, কেমন থাকছে সেই কর্মসূচি?‌

Mamata-Abhishek: চলতি মাসেই ত্রিপুরা সফরে যাচ্ছেন মমতা–অভিষেক, কেমন থাকছে সেই কর্মসূচি?‌

অভিষেক ও মমতা বন্দ্যোপাধ্যায় (PTI)

আগামীকাল ১৬ জানুয়ারি থেকে শুরু হচ্ছে মুখ্যমন্ত্রীর জেলা সফর। সোমবার তিনি যাবেন মুর্শিদাবাদে। সাগরদিঘিতে কর্মসূচি সেরে চলে যাবেন আলিপুরদুয়ারে। তারপর ১৮ তারিখ আলিপুরদুয়ার থেকে সোজা মেঘালয়ে। এমনকী মেঘের রাজ্যের তুরা কেন্দ্রে জনসভায় যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর ১৯ তারিখ আলিপুরদুয়ারে ফিরে আসবেন।

রাজ্যজুড়ে শুরু হয়েছে দিদির সুরক্ষা কবচ নিয়ে মানুষের দুয়ারে দিদির দূত কর্মসূচি। আবার সামনেই পঞ্চায়েত নির্বাচন। এই দু’‌রকম পরিস্থিতিতে এবার জেলা সফর শুরু করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী সপ্তাহ থেকেই তা শুরু করছেন মুখ্যমন্ত্রী। তবে জেলা সফরের মাঝে দুই রাজ্যে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক, মেঘালয়। দুই, ত্রিপুরা।

কবে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী ত্রিপুরায়?‌ জানুয়ারি মাসের শেষে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে প্রচারে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে চলতি মাসের তৃতীয় সপ্তাহে সভা করতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ১৭–১৯ জানুয়ারি মেঘালয় সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে বোলপুরে সভা রয়েছে তাঁর। সেটা এই মাসের শেষেই হওয়ার কথা রয়েছে। ১৯ জানুয়ারির পরই দু’‌দিনের জন্য ত্রিপুরা যেতে পারেন অভিষেক–মমতা বন্দ্যোপাধ্যায়। সভা করবেন তাঁরা। আগামী ফেব্রুয়ারি মাসে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন।

এদিকে আগামীকাল ১৬ জানুয়ারি থেকে শুরু হচ্ছে মুখ্যমন্ত্রীর জেলা সফর। সোমবার তিনি যাবেন মুর্শিদাবাদে। সাগরদিঘিতে কর্মসূচি সেরে চলে যাবেন আলিপুরদুয়ারে। তারপর ১৮ তারিখ আলিপুরদুয়ার থেকে সোজা মেঘালয়ে। এমনকী মেঘের রাজ্যের তুরা কেন্দ্রে জনসভায় যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর ১৯ তারিখ আলিপুরদুয়ারে ফিরে আসবেন। সেখান প্রশাসনিক সভা করার কথা তাঁর।

অন্যদিকে মেঘালয় ও ত্রিপুরা—দুই নির্বাচনই গুরুত্বের সঙ্গে দেখছে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, মূলত জনজাতি এলাকায় প্রচারে জোর দিচ্ছে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরায় পূর্ণাঙ্গ রাজ্য কমিটি ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। পাশাপাশি ব্লক কমিটি তৈরি করা হয়েছে। কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়কে। ত্রিপুরার রাজ্য কমিটিতে ১১১ জনকে রাখা হয়েছে। মুর্শিদাবাদের উন্নয়নে সোমবার দুপুরে সাগরদিঘির ধূমার পাহাড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। আগামী ৩১ জানুয়ারি বীরভূম সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী। সেখানে গিয়ে প্রশাসনিক বৈঠক ডাকা হতে পারে বোলপুরে। এমনকী ১ ফেব্রুয়ারি সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠান হতে পারে জেলায়। মাঝে কলকাতায় ফিরলেও মমতা বন্দ্যোপাধ্যায় ফের চলে যাবেন কেষ্টর জেলায়।

বন্ধ করুন