বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌সব ধরনের অসাম্যের বিরুদ্ধে লড়ব’‌, দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বার্তা দিলেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়।
মমতা বন্দ্যোপাধ্যায়।

‘‌সব ধরনের অসাম্যের বিরুদ্ধে লড়ব’‌, দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বার্তা দিলেন মমতা

  • তবে আজ দলের পক্ষ থেকে এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষ থেকে টুইট করে শুভেচ্ছা জানানো হয়েছে।

আজ, ১ জানুয়ারি তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠাবার্ষিকী। অনেক লড়াই–আন্দোলনের মধ্যে দিয়ে আজ তারা বাংলার ক্ষমতায়। তবে এটা হ্যাট্রিক। একুশের নির্বাচনে প্রবল কঠিন পরিস্থিতিতে জয় হাসিল করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। কিন্তু এখন রাজ্যে কোভিড পরিস্থিতি উদ্বেগজনক আকার ধারণ করেছে। তাই বিরাট জনসভা করে দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা যাচ্ছে না। তবে আজ দলের পক্ষ থেকে এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষ থেকে টুইট করে শুভেচ্ছা জানানো হয়েছে।

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে টুইটে লেখা হয়েছে, ‘‌তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে শুভেচ্ছা। আমরা জারি রাখব বিচার, সাম্য এবং ভ্রাতৃত্ব মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে। আসুন সবাই আমরা তাঁর হাত শক্ত করি অশুভ শক্তির বিরুদ্ধে। আর তাতেই আমাদের পতাকা সবসময় উপরে উড়তে থাকবে।’‌ এই অশুভ শক্তি বিজেপি বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। যদিও এখানে কারও নাম উল্লেখ করা হয়নি।

আর মমতা বন্দ্যোপাধ্যায় কী লিখেছেন?‌ শনিবার সকালে তিনি টুইটে লেখেন, ‘‌এই দলের সব নেতা–কর্মীকে শুভেচ্ছা জানাচ্ছি। আমরা মা–মাটি–মানুষের পরিবার। আমাদের যাত্রা শুরু হয় ১ জানুয়ারি ১৯৯৮ সালে। সেই থেকে মানুষের সেবা এবং হিতসাধনে নিয়োজিত রেখেছি।’‌ এই টুইটে স্বাভাবিকভাবেই উৎসাহিত দলের নেতা–কর্মীরা।

তবে এদিন তিনি নতুন বছরের শুভেচ্ছা জানাতেও ভোলেননি। তিনি আর একটি টুইটে লেখেন, ‘‌নতুন বছর অঙ্গীকার করছি, সব ধরনের অসাম্যের বিরুদ্ধে লড়ব। প্রত্যেককে সম্মান করুন। আমাদের দেশে গণতন্ত্রের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর যাতে অক্ষুণ্ণ থাকে তার চেষ্টা করুন। এত বছর ধরে আপনাদের শুভেচ্ছা এবং আশীর্বাদের জন্য ধন্যবাদ।’‌ এমনকী কোভিডবিধি মেনে উৎসবে সামিল হতেও অনুরোধ করেছেন।

বন্ধ করুন