বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Teachers Recruitment: ‘‌আমরা কারও চাকরি খাইনি’‌, ফের ৮৯ হাজার শিক্ষক পদে নিয়োগের ঘোষণা মমতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Teachers Recruitment: ‘‌আমরা কারও চাকরি খাইনি’‌, ফের ৮৯ হাজার শিক্ষক পদে নিয়োগের ঘোষণা মমতার

  • আজ, সোমবার বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গণে শিক্ষক দিবসে শিক্ষারত্ন প্রদানের অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী। সেখানেই নয়া শিক্ষক নিয়োগের বিষয়টি ঘোষণা করেন। মুখ্যমন্ত্রী এদিন পরিসংখ্যান দিয়ে জানান, ইতিমধ্যে ২ লক্ষ ৬৩ হাজার শিক্ষক এবং অশিক্ষক পদে নিয়োগ হয়েছে । আরও বহু পদে এতদিনে নিয়োগ সাড়া হতো।

নিয়োগ দুর্নীতি নিয়ে বিরোধীরা এখন সুর চড়াচ্ছে। তাও আবার শিক্ষায় নিয়োগ। এই বিতর্কের মধ্যে আবার বিপুল শিক্ষাক্ষেত্রে নিয়োগের কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, সোমবার শিক্ষক দিবসে মুখ্যমন্ত্রী জানান, নতুন ৮৯ হাজার পদে শিক্ষক নিয়োগ করা হবে। আগামী ১৫ দিনের মধ্যে রাজ্যের ৩০ হাজার যুবক–যুবতীর হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হবে।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ আজ, সোমবার বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গণে শিক্ষক দিবসে শিক্ষারত্ন প্রদানের অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী। সেখানেই নয়া শিক্ষক নিয়োগের বিষয়টি ঘোষণা করেন। মুখ্যমন্ত্রী এদিন পরিসংখ্যান দিয়ে জানান, ইতিমধ্যে ২ লক্ষ ৬৩ হাজার শিক্ষক এবং অশিক্ষক পদে নিয়োগ হয়েছে । আরও বহু পদে এতদিনে নিয়োগ সাড়া হতো।

ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী?‌ জনস্বার্থ মামলার জন্য বহু নিয়োগ করা যায়নি। তাই মুথ্যমন্ত্রী বলেন, ‘‌কিছু কিছু লোক আছে যারা নিজেও খায় না। অন্যকেও খেতে দেয় না। যাই করতে যাই একটা করে মামলা ঠুকে দেয়। একটা করে পিল (পিআইএল) খেয়ে নেয়। এই করে জীবনটাই পিল হয়ে গিয়েছে তাদের। যারা জাস্টিস পায়নি, তাঁরা কিন্তু জাস্টিস আমাদের থেকে পাবেন। আমরা কারও চাকরি খাইনি।’‌

আর কী জানান মুখ্যমন্ত্রী?‌ এদিন শিক্ষক দিবসের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী জানান, নিয়োগ হবে দক্ষতাভিত্তিক পদেও। রাজ্যের পক্ষ থেকে বিভিন্ন ক্ষেত্রে প্রশিক্ষণ দিয়ে ৩০ হাজার যুবক–যুবতীকে চাকরি দেওয়া হবে। আগামী ১৫ দিনের মধ্যে তাঁদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হবে। বহু যুবক–যুবতী রাস্তায় নেমে আন্দোলন করছেন। তাঁদের কেউ বঞ্চিত হবে না। আগেই এগুলি দেখার কথা তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে বলেছিলেন।

বন্ধ করুন