বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌গোটা জাতি সুবিচারের অপেক্ষায় রয়েছে’‌, অসম রাইফেলসের উপর হামলায় নিন্দা মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।  (ANI)
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।  (ANI)

‘‌গোটা জাতি সুবিচারের অপেক্ষায় রয়েছে’‌, অসম রাইফেলসের উপর হামলায় নিন্দা মমতার

  • এটাকে জঘন্যভাবে আক্রমণ বলে সম্বোধন করেছেন বাংলা মুখ্যমন্ত্রী।

এবার মণিপুরের চুরাচন্দ্রপুর জেলায় অসম রাইফেলসের কনভয়ে হামলা চালালো জঙ্গিরা। তার জেরে শহিদ হয়েছেন এক কমান্ডিং অফিসার–সহ ৪ জওয়ান। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই হামলা নিয়ে এখন জোর চর্চা শুরু হয়েছে দেশে। এটাকে জঘন্যভাবে আক্রমণ বলে সম্বোধন করেছেন বাংলা মুখ্যমন্ত্রী।

ঠিক কী টুইট করেছেন তিনি?‌ এই হামলার ঘটনার পর মুখ্যমন্ত্রী টুইটারে লেখেন, ‘‌মণিপুরে জঘন্যভাবে আক্রমণ করা হয়েছে অসম রাইফেলসের ৪৬ ব্যাটেলিয়নের উপর। জঙ্গিদের এই আক্রমণের তীব্র নিন্দা করছি। এটা জানতে পেরে আমি বেদনাহত হয়েছি যে আমাদের পাঁচ সাহসী সেনা প্রাণ হারিয়েছেন। আর সেনার পরিবারও প্রাণ হারিয়েছেন। আমার সমবেদনা রইল তাঁদের পরিবারের কাছে। গোটা জাতি সুবিচারের অপেক্ষা করছে।’‌

মুখ্যমন্ত্রীর এই টুইটের পর অনেকেই বলছেন, তিনি এখন দেশের প্রধান বিরোধী মুখ। তাই এই টুইট তিনি করে বার্তা দিতে চেয়েছেন। সম্প্রতি কাশ্মীরে গিয়ে জওয়ানদের সঙ্গে দীপাবলি উৎসবে মেতে উঠেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এখানে সেনা জওয়ানদের প্রাণ দিতে হচ্ছে। বারবার বিদেশের মাটিতে পা রেখে সন্ত্রাসবাদের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন প্রধানমন্ত্রী। কিন্তু তাতে কাজের কাজ কিছুই হচ্ছে না। তাই গোটা জাতি তথা দেশ সুবিচারের অপেক্ষা করছে বলে টুইট করলেন তিনি।

উল্লেখ্য, বহু বছর ধরেই ওই এলাকায় মোতায়েন রাখা হয়েছে সেনাবাহিনী। এলাকাটি চিন, মায়ানমার, ভুটান এবং বাংলাদেশ সীমান্তে। এই এলাকায় সক্রিয় জঙ্গি গোষ্ঠী। আজ অসম রাইফেলসের কমান্ডিং অফিসার ও তাঁর পরিবারের কনভয়ে হামলা চালানো হয়। তাতেই নিহত হয়েছেন তাঁরা। সেখানে পরিবারের লোকজন ছাড়াও ছিল কুইক অ্যাকশন টিমের জওয়ানরা।

বন্ধ করুন