বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌ওমিক্রনের দাপটও রুখে দেব’‌, বাবুঘাটে দাঁড়িয়ে রাজ্যবাসীকে আশ্বাস মমতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ANI)
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ANI)

‘‌ওমিক্রনের দাপটও রুখে দেব’‌, বাবুঘাটে দাঁড়িয়ে রাজ্যবাসীকে আশ্বাস মমতার

  • এই পরিস্থিতিতে রাজ্যবাসী এবং পুণ্যার্থীদের আশার বাণী শোনালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গঙ্গাসাগর মেলা নিয়ে বিরোধীরা আপত্তি তুলেছে। মামলা গড়িয়েছে আদালতে। কঠোর বিধি মেনে তা করতে সায় দিয়েছে কলকাতা হাইকোর্ট। কারণ রাজ্যে এখন করোনাভাইরাস রক্তচক্ষু দেখাচ্ছে। তাতে আক্রান্ত হয়ে পড়ছেন সব ক্ষেত্রের মানুষজন। এমনকী গঙ্গাসাগর মেলা যাওয়ার জন্য যে শিবির তৈরি হয়েছে বাবুঘাট এবং শিয়ালদহে সেখানে ৩৫ জন্য পুণ্যার্থী আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে রাজ্যবাসী এবং পুণ্যার্থীদের আশার বাণী শোনালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঠিক কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়?‌ বুধবার বাবুঘাটে শিবির পরিদর্শনে গিয়ে তিনি বলেন, ‘‌কোভিড জয় করেছি, ওমিক্রনের দাপটও রুখে দেব। সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন, মাস্ক পরুন। প্রয়োজনে ডবল মাস্ক পরুন। অযথা ভয় পাবেন না। নিজেদের স্বাস্থ্যের ওপর নজর দিতে হবে। বাকি সব কাজ আমরা করে দিয়েছি।’‌ করোনাযুদ্ধে সরকারি অফিসাররা জীবন বাজি রেখে কাজ করে চলেছেন বলে মুখ্যমন্ত্রী তাঁদের কুর্নিশ জানিয়েছেন।

এদিন বাবুঘাটে গিয়ে পুণ্যার্থীদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী। স্বাস্থ্যবিধির কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, ‘‌কলকাতা হাইকোর্ট মেলা নিয়ে যে নির্দেশ দিয়েছে, তা আমাদের মেনে চলতে হবে। সাবধানতা অবলম্বনই এখন মূল বিষয়। আমরা সবরকম ব্যবস্থা নিয়েছি। কিন্তু করোনাভাইরাস বা ওমিক্রনের সংক্রমণ তো আমাদের হাতে নেই। গোটা বিশ্বেই তা ছড়িয়ে পড়েছে। আমরা সবরকম সতর্কতামূলক পদক্ষেপ নিয়েছি।’‌ সবাইকে হাত নাড়েন মুখ্যমন্ত্রী।

চিকিৎসক–পুলিশ–অভিনেতা–শিক্ষিকা সবস্তরের মানুষ এই সংক্রমণে আক্রান্ত হয়ে পড়ছেন। তাই মুখ্যমন্ত্রী বলেন, ‘‌বাইরে থেকে যাঁরা আসছেন, তাঁদের ওপর নজর দিতে হবে। কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে, তাঁকে আলাদা করে রাখতে হবে, প্রয়োজনে পুলিশের সাহায্য নিতে হবে। আমার অনেক অফিসাররা আক্রান্ত। আর বাকি যাঁরা আছেন, তাঁরা যথেষ্ট কাজ করছেন। আপনারা তাঁদের সঙ্গে সহযোগিতা করুন। কোভিড জয় করেছি, ওমিক্রনও রুখে দেব।’‌

বন্ধ করুন