বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌নির্বাচনে কোনও গণ্ডগোল বরদাস্ত করা হবে না’‌, কড়া বার্তা দিলেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়।  (ANI )

‘‌নির্বাচনে কোনও গণ্ডগোল বরদাস্ত করা হবে না’‌, কড়া বার্তা দিলেন মমতা

  • সেখানেই তিনি স্পষ্ট করে দেন, নির্বাচনে যেন কোনও গণ্ডগোল না হয় লক্ষ্য রাখতে হবে।

ত্রিপুরা পুরসভা নির্বাচন রক্তাক্ত হয়েছে। তা দেখেছে গোটা দেশ। কিন্তু কলকাতা পুরসভা নির্বাচন যেন তা না হয়। শান্তিপূর্ণভাবেই ভোট করতে হবে। এই ভাষাতেই দলের নেতা–কর্মীদের বার্তা দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর বিরোধীরা যদি কোনও অশান্তি–গণ্ডগোল করে তাহলে পুলিশ ব্যবস্থা নেবে বলে কড়া বার্তা দিয়েছেন তিনি। শুক্রবার প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস। তা নিয়ে কালীঘাটে বৈঠকে বসেছিলেন তৃণমূল সুপ্রিমো। সেখানেই তিনি স্পষ্ট করে দেন, নির্বাচনে যেন কোনও গণ্ডগোল না হয় লক্ষ্য রাখতে হবে।

এবার কলকাতা পুরসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস ৪৫ শতাংশ মহিলা প্রার্থী দিয়েছে। অর্থাৎ ৬৪টিটি ওয়ার্ডে মহিলা প্রার্থী। তার মধ্যে যেমন আছে নতুন মুখ, তেমন আছে তারুণ্য এবং অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীও। এই পরিস্থিতিতে কোনও গণ্ডগোল চান না মমতা বন্দ্যোপাধ্যায়। তাই একদিকে পুলিশ–প্রশাসনকে অন্যদিকে দলের নেতা–কর্মীকে সতর্ক করে দিয়েছেন তিনি।

ঠিক কী বার্তা দিয়েছেন তৃণমূলনেত্রী?‌ দলের অন্দরে তিনি বলেন, ‘‌আগরতলায় পুরসভা ভোটে একাধিক হিংসার ঘটনা ঘটেছে। এখানে যাতে এই পরিস্থিতি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। নির্বাচনে কোনও গণ্ডগোল বরদাস্ত করা হবে না। মানুষের ভোটে আস্থা রাখতে হবে। নির্দেশ অমান্য হলে পুলিশ ব্যবস্থা নেবে। সতর্ক থাকতে হবে।’‌

উল্লেখ্য, শুক্রবারই বিধায়ক মদন মিত্র বলেছিলেন, সব ত্রিয়ারই সমান ও বিপরীত প্রতিক্রিয়া আছে। এখানেও পুরসভার ভোট রয়েছে। কিন্তু কোনও গণ্ডগোল মুখ্যমন্ত্রী চান না বলে স্পষ্ট করে দিয়েছেন। কলকাতা পুরসভার নির্বাচনে কোনও হিংসার ছবি ধরা পড়লে জাতীয়স্তরে তৃণমূল কংগ্রেসের ভাবমূর্তি খাটো হতে পারে। তাই সতর্ক করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন