বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌আমরাও ২৫ শতাংশ টাকা খরচ করেছি’‌, মোদীর সঙ্গে বৈঠকের আগে মন্তব্য মমতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য পিটিআই)

‘‌আমরাও ২৫ শতাংশ টাকা খরচ করেছি’‌, মোদীর সঙ্গে বৈঠকের আগে মন্তব্য মমতার

  • বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর দফতর থেকে টুইট করে এই খবর জানানো হয়েছে। ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

আজ, বৃহস্পতিবার করোনাভাইরাস নিয়ে সচেতন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার মধ্যেই তিনি জানিয়ে দেন তাঁর সঙ্গে আগামীকাল, শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠক আছে। তবে সেটি ভার্চুয়াল বৈঠক। নয়াদিল্লি থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কলকাতার চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর দফতর থেকে টুইট করে এই খবর জানানো হয়েছে। ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনিও সশরীরে সেখানে উপস্থিত হচ্ছেন না। এদিন মুখ্যমন্ত্রী নিজেই জানিয়েছেন, করোনা আবহে অনুষ্ঠানে না গিয়ে কালীঘাট থেকে ভার্চুয়ালি তিনিও যোগ দেবেন অনুষ্ঠানে।

দেশের প্রতিটি জায়গায় স্বাস্থ্য পরিষেবার উন্নতি প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য। এটা তিনি নিজেই বারবার বলেছেন। সেই লক্ষ্য মাথায় রেখেই দ্বিতীয় ক্যাম্পাসটি তৈরি করা হয়েছে বলে প্রধানমন্ত্রীর দফতর থেকে জানিয়েছে। প্রধানমন্ত্রীর দফতর থেকে ট্যুইট করে বলা হয়েছে, ‘‌দেশের সর্বত্র স্বাস্থ্য পরিষেবার উন্নতি করাই কেন্দ্রীয় সরকারের লক্ষ্য। সেই লক্ষ্যকে মাথায় রেখেই কলকাতায় চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসটি কেন্দ্র তৈরি করা হয়েছে নিউটাউনে।’‌

এদিন এই বিষয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘আগামী‌কাল প্রধানমন্ত্রীর সঙ্গে ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করব। অনুষ্ঠান ভার্চুয়ালি হবে। সেটা কালীঘাটের অফিস থেকেই করে দেব আমি। আমরাও ২৫ শতাংশ টাকা খরচ করেছি এই হাসপাতালের জন্য।’ সুতরাং যুযুধান দু’‌পক্ষের ফের এক জায়গায় দেখা হচ্ছে। শুধু উন্নয়নের প্রশ্নে এই একমঞ্চে আসা বলে মনে করছেন রাজনৈতিক বিষেশজ্ঞরা।

উল্লেখ্য, রাজারহাট–নিউটাউনে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় এই ক্যাম্পাসের কাজ চলছিল অনেকদিন ধরেই। কিছুদিন আগেই পুরোদমে পরিষেবা শুরুর ছাড়পত্র মেলে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। কলকাতায় এসে এই ক্যাম্পাসের উদ্বোধন করার কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতি সব পরিকল্পনা ভেস্তে দেয়। তাই ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এই ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দেবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বন্ধ করুন