বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Covid Review Meet: ফের চিন্তার নাম করোনা! ভার্চুয়াল বৈঠকের ডাক মোদীর, যোগ দিতে পারেন মমতা
প্রধানমন্ত্রী মোদীর ডাকা বৈঠকে যোগ দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। (Shyamal Maitra)
প্রধানমন্ত্রী মোদীর ডাকা বৈঠকে যোগ দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। (Shyamal Maitra)

Covid Review Meet: ফের চিন্তার নাম করোনা! ভার্চুয়াল বৈঠকের ডাক মোদীর, যোগ দিতে পারেন মমতা

  • Covid Review Meet: দেশের কোভিড পরিস্থিতি পর্যালোচনা করতে বুধবার দুপুরে একটি বৈঠকের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর ডাকা সেই বাঠকে আমন্ত্রণ জানানো হয়েছে দেশের সব মুখ্যমন্ত্রীকে। সেই বৈঠকে যোগ দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়ও।

করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করতে সব মুখ্যমন্ত্রীদের নিয়ে ভার্চুয়াল বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার দুপুরে অনুষ্ঠিত হওয়ার কথা এই বৈঠকের। মোদীর ডাকা সেই বাঠকে আমন্ত্রণ জানানো হয়েছে দেশের সব মুখ্যমন্ত্রীকে। ডাকা হয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। সেই মতোও মোদীর এই বৈঠকে উপস্থিত থাকতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, বিগত কয়েকদিনে দেশে তড়তড়িয়ে ফের একবর করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী হয়েছে। বিশেষ মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে রাজধানী দিল্লি। পাশাপাশি উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, হরিয়ানা, পঞ্জাবেও দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ আচমকা ঊর্ধ্বমুখী হয়েছে। এই আবহে সংক্রমণ ঠেকাতে কী করণীয়, তা নিয়ে আলোচনা করতেই দেশের সব মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী মোদী। সংক্রমণ যাতে বাড়াবাড়ি পর্যায়ে না পৌঁছায়, সেদিকে নজর রাখতে আগেভাগেই প্রস্তুতি নিয়ে রাখতে চাইছে সরকার।

আরও পড়ুন: চাকরি-লাইসেন্স দেওয়ার নামে কোটি কোটি টাকা আত্মসাৎ! বিধায়কের নামে অভিযোগ অভিষেককে

জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর বৈঠকে যোগ দেওয়ার বার্তা পাঠানো হয়েছে নবান্নে। মুখ্যমন্ত্রী মমতা সেই মতো এই বৈঠকে যোগ দিতে পারেন বলে সূত্রের খবর। বৈঠকে প্রধানমন্ত্রী জানতে চাইবেন যে রাজ্যগুলিতে করোনা ঠেকাতে কী কী পদক্ষেপ করেছে সংশ্লিষ্ট সরকার। যদিও পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি এখন স্বাভাবিক বলে দাবি সরকার সূত্রে। তবে প্রধানমন্ত্রীর প্রশ্নের জন্য প্রস্তুত রাজ্য প্রশাসন।

এদিকে আগামী ৩০ এপ্রিল দিল্লিতে ফের একবার মুখোমুখি হবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিল্লিতে সংবিধান ও আইন ব্যবস্থা নিয়ে একটি বৈঠকে সব মুখ্যমন্ত্রীদের আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রীর দফতর থেকে। সেই বৈঠকে যোগ দিতে ২৯ এপ্রিল দিল্লি উড়ে যাবেন মমতা। তার আগেই অবশ্য ভার্চুয়াল মাধ্যমে ২৭ এপ্রিল মুখোমুখি হতে চলেছেন মোদী ও মমতা।

বন্ধ করুন