বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Independence Day: রেড রোডে হেলিকপ্টারে করে পুষ্পবৃষ্টি, জাতীয় পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী

Independence Day: রেড রোডে হেলিকপ্টারে করে পুষ্পবৃষ্টি, জাতীয় পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ, সোমবার রেড রোডে স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে রেড রোডে বর্ণাঢ্য কুচকাওয়াজ শুরু হয়েছে। এদিনের অনুষ্ঠানে পুলিশ আধিকারিকদের পদক প্রদান করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কড়া নিরাপত্তায় সেখানে চলছে স্বাধীনতা দিবস পালন। মুখ্যমন্ত্রী প্রতিটি বিষয় তীক্ষ্ণভাবে লক্ষ্য করছেন।

দু’বছর পর সাধারণ মানুষের উপস্থিতিতে রেড রোডে উদযাপন করা হচ্ছে স্বাধীনতা দিবস। পুলিশ মেমোরিয়ালে শ্রদ্ধাজ্ঞাপনের পর রেড রোডে জাতীয় পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন রেড রোডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেওয়া হয় গার্ড অব অনার। স্বাধীনতা দিবসের অনুষ্ঠান ঘিরে জমজমাট হয়ে উঠেছে রেড রোড। আকাশ থেকে হেলিকপ্টারে করে পুষ্পবৃষ্টি করা হয়।

তারপর সেখানে কী হচ্ছে?‌ আজ, সোমবার রেড রোডে স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে রেড রোডে বর্ণাঢ্য কুচকাওয়াজ শুরু হয়েছে। এদিনের অনুষ্ঠানে পুলিশ আধিকারিকদের পদক প্রদান করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কড়া নিরাপত্তায় সেখানে চলছে স্বাধীনতা দিবস পালন। মুখ্যমন্ত্রী প্রতিটি বিষয় তীক্ষ্ণভাবে লক্ষ্য করছেন। একইসঙ্গে জানাচ্ছেন অভিনন্দন। রেড রোডের কুচকাওয়াজে সামিল হয়েছে দুর্গাপুজোর ট্যাবলো।

ঠিক কী লিখেছেন মুখ্যমন্ত্রী?‌ মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে স্বাধীনতা দিবস উদযাপনের ডাক দিয়েছেন। আর তিনি লিখেছেন, ‘‌ভারতের স্বাধীনতা এনেছেন যে সকল বীর সংগ্রামীরা আজ তাঁদের স্মরণ করার দিন। আমরা, ভারতবাসী, অবশ্যই তাঁদের মনে রাখব এবং নিজেদের মৌলিক কর্তব্য ও অধিকারের প্রতি অবিচল থাকব’। এই টুইট রাজ্য–রাজনীতির প্রেক্ষাপটে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আর কী দেখা গেল?‌ এখানে বর্ণাঢ্য শোভাযাত্রার পাশাপাশি রাজ্য সরকারের ট্যাবলো প্রদশর্নী করা হয়। স্তোত্র পাঠ করেন মুখ্যমন্ত্রী। পুলিশ পদক পেলেন মনোজ মালব্য, আর রাজুশেখরন, প্রবীণ ত্রিপাঠী। উল্লেখযোগ্য কাজের স্বীকৃতি পেলেন অলোক রাজোরিয়া, রশিদ মুনির খান, ডিআইজি, মুর্শিদাবাদ রেঞ্জ, আভারু রবীন্দ্রনাথ, রাজেশ কুমার ডেপুটি সিপি, রূপেশ কুমার, আকাশ মাঘারিয়া ডেপুটি সিপি, জ‌য়িতা বসু ডেপুটি সিপি, কামনাশিস সেন এসপি পূর্ব বর্ধমান। রেড রোডে বর্ণাঢ্য কুচকাওয়াজে লক্ষ্মীর ভাণ্ডার–সহ সরকারি প্রকল্পের ট্যাবলোর প্রদর্শন করা হয়েছে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

প্রাথমিক দুর্নীতির ৩০ কোটি টাকা ঢুকেছে প্রভাবশালীর কোম্পানিতে, আদালতকে জানাল CBI Anushka Sharma: ভারত বনাম পাকিস্তান ম্যাচ দেখতে এসে রেগে লাল অনুষ্কা! ইস্টবেঙ্গলে চমক শাসক গোষ্ঠীর, নতুন দায়িত্বে ঝুলন! বড় প্রতিশ্রুতি ক্লাব কর্তাদের বিয়ের পরেই তামিম ইকবালের সঙ্গে সম্পর্কের অবনতি! অকপট স্বীকারোক্তি শাকিবের টি২০তে অ্যাডাম জাম্পার পর সফল অস্ট্রেলিয়ান বোলার কারা? আইসিসি টি২০ বিশ্বকাপে গ্রুপ টেবিলে দ্বিতীয় স্থানে কারা? শুধু ঋতুপর্ণা নয়, ৫০ জনের কাছে গিয়েছে রেশন দুর্নীতির টাকা, একে একে তলব করবে ED? কথা রাখলেন সানি দেওল, গদর ২-এর পর আসছে বর্ডার ২! বড় মন্তব্য সৎ বোন এষার তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর মনোজের মতোই বেঙ্গল প্রো টি-২০ লিগে হার দিয়ে অভিযান শুরু ঋদ্ধিমান-অনুষ্টুপের

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.