বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Ghulam Rabbani: গোলাম রব্বানিকে সংখ্যালঘু দফতর থেকে সরানো হচ্ছে, কে পাচ্ছে নতুন দায়িত্ব?‌

Ghulam Rabbani: গোলাম রব্বানিকে সংখ্যালঘু দফতর থেকে সরানো হচ্ছে, কে পাচ্ছে নতুন দায়িত্ব?‌

গোলাম রব্বানি। ফাইল ছবি

কয়েকদিন আগে হাজি নুরুল ইসলামকে সরিয়ে সংখ্যালঘু মুখের পদে বসিয়েছিলেন উত্তর দিনাজপুরের ইটাহারের নেতা মোশারফ হোসেনকে। এবার রাজ্যের সংখ্যালঘু উন্নয়ন দফতরের দায়িত্ব সামলাবেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর। তবে আর একটি সূত্রে খবর, গোলাম রব্বানির কাজে অসন্তুষ্ট ছিলেন মুখ্যমন্ত্রী।

পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে রাজ্য মন্ত্রিসভায় রদবদল হয়ে গেল। সংখ্যালঘু উন্নয়ন দফতরের দায়িত্ব থেকে সরানো হল গোলাম রব্বানিকে। কয়েকদিন আগে ফুরফুরা শরিফের দায়িত্ব থেকে ফিরহাদ হাকিমকে সরিয়ে তপন দাশগুপ্তকে আনা হয়। সিদ্দিকুলা চৌধুরী–সহ কয়েকজনকে নিয়ে সংখ্যালঘুদের জন্য একটি কমিটি গড়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তিলজলায় শিশুকন্যা খুনের ঘটনার পরই সরিয়ে দেওয়া হল মন্ত্রী গোলাম রব্বানিকে।

কে এই দফতরের দায়িত্ব পাচ্ছেন?‌ কয়েকদিন আগে হাজি নুরুল ইসলামকে সরিয়ে সংখ্যালঘু মুখের পদে বসিয়েছিলেন উত্তর দিনাজপুরের ইটাহারের নেতা মোশারফ হোসেনকে। এবার থেকে রাজ্যের সংখ্যালঘু উন্নয়ন দফতরের দায়িত্ব সামলাবেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর। তবে আর একটি সূত্রে খবর, গোলাম রব্বানির কাজে অসন্তুষ্ট ছিলেন মুখ্যমন্ত্রী। তাই দফতরের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বে থাকা তাজমুল হোসেনকে পূর্ণমন্ত্রী করে আনবেন তিনি। রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের মুখে মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

কেমন করে জানা গেল রদবদল?‌ আজ, সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক ছিল। আর সেখানেই এই রদবদলের কথা নিজে মুখে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এটা তাজমুল হোসেনকে দেওয়া হবে সেটা তিনি বলেননি। এক আমলাকে এটা তিনি জানিয়েছেন বলে সূত্রের খবর। সংখ্যালঘু বিষয়ক দফতর যদি মমতা বন্দ্যোপাধ্যায় নিজের হাতে রাখেন তাহলে একটা বার্তা যাবে। যা থেকে আরও ভরসা বাড়বে সংখ্যালঘু মানুষজনের মধ্যে। গোলাম রব্বানিকে হর্টিকালচার দফতরের মন্ত্রী করা হয়েছে। অর্থাৎ উদ্যানপালন দফতরের দায়িত্ব সামলাবেন তিনি। সংখ্যালঘু বিষয়ক দফতরে এখন প্রতিমন্ত্রী তাজমুল হোসেন। পরে পূর্ণমন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে।

কেন অসন্তুষ্ট হলেন মুখ্যমন্ত্রী?‌ নবান্ন সূত্রে খবর, আমতার ছাত্রনেতা আনিস খানের মৃত্যু এবং সম্প্রতি আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীর গ্রেফতার হওয়ার ঘটনায় রাজ্যের সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের ক্ষোভ জানতে পেরেছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে ড্যামেজ কন্ট্রোল করতে পারেননি গোলাম রব্বানি। আবার সাগরদিঘির ফলাফল তাঁকে ভাবিয়ে তুলেছিল। সেখানেও যুৎসই কোনও তথ্য দিয়ে সাহায্য করতে পারেননি মন্ত্রী রব্বানি। তার মধ্যে আজ আবার তিলজলায় শিশুকন্যা খুনের ঘটনা ঘটেছে। এই পরিস্থিতিতে সংখ্যালঘু উন্নয়ন দফতরের দায়িত্ব আপাতত নিজের কাঁধে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো শেষ ওভারে ২ উইকেট পড়ল বাংলাদেশের, ব্যর্থ হল জাকেরের লড়াই,৩ রানে জিতল শ্রীলঙ্কা দাদাগিরিতে মিথ্যে বলে বর! ডোনার অভিযোগের পর নিজের রিপোর্ট কার্ড চাইলেন সৌরভ বিজয় উৎসবে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান কর্ণাটকে, গ্রেফতার ৩ রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ, সন্দেশখালিতে রুট মার্চ করল কেন্দ্রীয় বাহিনী বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের মামলা গেল কোন বেঞ্চে? নতুন পথে বঞ্চিতের 'ভগবান' শীতকালীন বৃষ্টি ও ভূমিধসে বিপর্যস্ত পাকিস্তান, মৃত্যু ৩৬ জনের, আহত ৫০ পূর্ব মেদিনীপুরে ১০৪ বছরের পুরনো সমবায় সমিতির ভোটে ধরাশায়ী TMC, জয়ী হল BJP 'শরীরী উষ্ণতা'য় দেবকে মৃত্যুর মুখ থেকে ফেরাল পার্বতী! কাণ্ড দেখে হেসে খুন সবাই দোতলা বাসের দাম দুই কোটির ওপর, অর্থ দফতরের কাছে ফাইল পাঠাবেন পরিবহণ মন্ত্রী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.