বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: নয়াদিল্লি সফরে কাটছাঁট করলেন মুখ্যমন্ত্রী, সূচি পরিবর্তন করে আগেই ফিরছেন, কেন?

Mamata Banerjee: নয়াদিল্লি সফরে কাটছাঁট করলেন মুখ্যমন্ত্রী, সূচি পরিবর্তন করে আগেই ফিরছেন, কেন?

মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষ হওয়ার পর তাঁকে আবার চিঠি লেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বিপুল পরিমাণ বকেয়া মেটানোর দাবি–সহ ১০০ দিনের কাজ, প্রধানমন্ত্রী আবাস যোজনা, সর্বশিক্ষা মিশন, স্বচ্ছ ভারত মিশন, খাদ্যে ভর্তুকি, ঘাটাল মাস্টারপ্ল্যান চিঠিতে উল্লেখ করেন মুখ্যমন্ত্রী।

সফরসূচি অনুযায়ী, আগামী ৮ অগস্ট কলকাতায় ফেরার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু সেখানে কাটছাঁট করে আরও আগেই নয়াদিল্লি থেকে ফিরছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রাকৃতিক দুর্যোগ শুরু হওয়ার আশঙ্কায় নির্ধারিত সময়ের আগেই রাজ্যে ফিরছেন মুখ্যমন্ত্রী বলে নবান্ন সূত্রে খবর। নীতি আয়োগের বৈঠক শেষে রবিবারই কলকাতায় ফিরছেন মুখ্যমন্ত্রী। তাঁর সূচি অনুযায়ী, সোমবার ফেরার কথা ছিল।

কেন সফরে কাটছাঁট করলেন মুখ্যমন্ত্রী?‌ আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ তৈরি হয়েছে। সুতরাং ঘূর্ণাবর্তের আশঙ্কা তৈরি হয়েছে বাংলায়। এই খবর জানতে পেরেই নয়াদিল্লি থেকে দ্রুত কলকাতায় ফেরার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিষয়টি নিয়ে রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরের শীর্ষ কর্তাদের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই তিনি সিদ্ধান্ত নিয়েছেন রবিবারই তিনি কলকাতায় ফিরবেন।

আর কী জানা যাচ্ছে?‌ নয়াদিল্লি তিনি গিয়েছিলেন বৃহস্পতিবার। আর শুক্রবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন বাংলার মুখ্যমন্ত্রী। রাষ্ট্রপতির সঙ্গেও তাঁর সাক্ষাৎ হয়েছে। এবার নীতি আয়োগের বৈঠকে যোগ দেবেন রবিবার। কিন্তু কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করার যে সম্ভাবনা ছিল সেটা হচ্ছে না বলেই সূত্রের খবর। এখন বিভিন্ন প্রকল্প বাবদ কেন্দ্রের কাছে প্রায় ৯৭ হাজার কোটি টাকা পাওনা রয়েছে রাজ্যের। থমকে বাংলা আবাস যোজনা এবং সড়ক যোজনার কাজ। সেই কথা তিনি প্রধানমন্ত্রীকে জানিয়ে এসেছেন।

তারপর সেখানে কী ঘটল?‌ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষ হওয়ার পর তাঁকে আবার চিঠি লেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বিপুল পরিমাণ বকেয়া মেটানোর দাবি–সহ ১০০ দিনের কাজ, প্রধানমন্ত্রী আবাস যোজনা, সর্বশিক্ষা মিশন, স্বচ্ছ ভারত মিশন, খাদ্যে ভর্তুকি, ঘাটাল মাস্টারপ্ল্যান চিঠিতে উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। আর তারপরই এই টাকা আটকে দেওয়ার দাবি তুলে চিঠি দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলে অভিযোগ। তিনিও প্রধানমন্ত্রীকে চিঠি লেখেন।

বাংলার মুখ খবর

Latest News

USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন? KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.