বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Cabinet Reshuffle: নতুন করে মন্ত্রিসভা গঠনের পরিকল্পনা নিলেন মুখ্যমন্ত্রী, কেমন রদবদল হতে পারে?

Cabinet Reshuffle: নতুন করে মন্ত্রিসভা গঠনের পরিকল্পনা নিলেন মুখ্যমন্ত্রী, কেমন রদবদল হতে পারে?

মমতা বন্দ্যোপাধ্যায়। (ANI)

আজ, বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠক ছিল। তবে সেই বৈঠক ১৫ মিনিটে শেষ হয়ে যায়। বৈঠক সেরে বেরিয়ে তেমন করে কিছুই সংবাদমাধ্যমকে বলেননি মুখ্যমন্ত্রী। শিক্ষক নিয়োগের দূর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। তার সঙ্গে জড়িয়ে গিয়েছে অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের নাম।

রাজ্য মন্ত্রিসভা রদবদল করার ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, বৃহস্পতিবার মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হল পার্থ চট্টোপাধ্যায়কে। তিনটি দফতর (‌শিল্প–পরিষদীয়–তথ্যপ্রযুক্তি)‌ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হল। মন্ত্রিসভা থেকে না সরালে, দলের পদ থেকে সরানো যাবে না। তাই আজ মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হল। এবার দলের মহাসচিব পদ থেকে সরানো সময়ের অপেক্ষা। তবে গোটা মন্ত্রিসভা রদবদলের ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী?‌ মন্ত্রিসভা রদবদলের বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌পার্থদার কাছে যে যে দফতরগুলি ছিল, সেগুলি আপাতত আমার কাছে আসছে। হয়ত কিছুই করব না, কিন্তু যতক্ষণ না নতুন করে মন্ত্রিসভা গঠন করছি ততক্ষণ পার্থদাকে রেহাই দিয়েছি। এই দফতরগুলি আমার কাছে এসেছে।’‌ সুতরাং মন্ত্রিসভা যে শীঘ্রই রদবদল হবে তার ইঙ্গিত দিয়ে রেখেছেন।

ঠিক কী হয়েছে মন্ত্রিসভার বৈঠকে?‌ আজ, বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠক ছিল। তবে সেই বৈঠক ১৫ মিনিটে শেষ হয়ে যায়। বৈঠক সেরে বেরিয়ে তেমন করে কিছুই সংবাদমাধ্যমকে বলেননি মুখ্যমন্ত্রী। শিক্ষক নিয়োগের দূর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। তার সঙ্গে জড়িয়ে গিয়েছে অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের নাম।

ঠিক কী পরিকল্পনা হয়েছে?‌ সূত্রের খবর, শিল্পমন্ত্রী করার কথা হয়েছে বাবুল সুপ্রিয়কে। পরিষদীয় মন্ত্রী করার কথা ভাবা হয়েছে শোভনদেব চট্টোপাধ্যায়কে। তথ্যপ্রযুক্তি দফতর চলে যাবে ব্রাত্য বসুর কাছে। এমন অনেকগুলি দফতরে রদবদল হবে। কৃ্যিমন্ত্রী হিসাবে ফিরে আসতে পারেন তপন দাশগুপ্ত। আবার সেটা থেকে যেতে পারে শোভনদেবের হাতেই।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ঝলক দিখলা জা ১১ জিতেছেন, কত টাকা পেলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানি? মাটির মানুষ অরিজিৎকে প্রথম দেখেই ভয় পেয়েছিলেন ইমন? বললেন, 'মনে হচ্ছিল যেন...' কেউ ধোনি হতে পারবেন না- জুরেলের প্রশংসা করার পরেই হঠাৎ কেন এমন বললেন গাভাসকর? বিনামূল্যে শহরে করা হবে ফেরুল পরিষ্কার, বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা সিজন চেঞ্জে এই খাবার না খেলেই বিপদ! ‘‌উনি আমাদের মধ্যে নেই– জেলে আছেন’‌, পার্থকে খোঁচা দিয়ে দীর্ঘ পোস্ট হিরণের ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.