বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুর্গতদের হাতে ত্রাণ তুলে দিলেন মুখ্যমন্ত্রী, আলিপুরে গিয়ে শুনলেন অভাব–অভিযোগ
বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দুর্গতদের হাতে ত্রাণ তুলে দিলেন মুখ্যমন্ত্রী, আলিপুরে গিয়ে শুনলেন অভাব–অভিযোগ

  • আর বৃহস্পতিবার পথে নেমে ইয়াস ও করোনা দুর্গতদের ত্রাণ বিলি করলেন তিনি। যা দেখে অভিভূত শহর কলকাতার মানুষ।

বারবার তিনি বলেছেন, বিপদে মানুষের পাশে দাঁড়াতে। ইয়াস ঘূর্ণিঝড়ের পর তিনি ঘোষণা করেন দুয়ারে ত্রাণ। লকডাউনে বিনামূল্যে রেশন দিয়েছেন। এবার শুরু করেছেন দুয়ারে রেশন। করোনা পরিস্থিতিতে তিনি মানুষের সেবা করতে বলেছেন। হ্যাঁ, তিনি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যিনি অসুস্থ জেলাশাসকের খোঁজও নেন। আর বৃহস্পতিবার পথে নেমে ইয়াস ও করোনা দুর্গতদের ত্রাণ বিলি করলেন তিনি। যা দেখে অভিভূত শহর কলকাতার মানুষ।

আজ বণিকসভার সঙ্গে বৈঠক করেন তিনি। তারপরই দ্রুত চলে আসেন আলিপুরে। যেখানে দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসকের দফতর। সেখানে ত্রাণ বন্টনের ব্যবস্থা করা হয়েছিল। আর তাতে সামিল হন খোদ মুখ্যমন্ত্রী। অনেকেই মুখ্যমন্ত্রীকে সামনে পেয়ে আপ্লুত হয়ে পড়েন। আবার অনেকে ত্রাণ পেয়ে চোখে জল চলে আসে। এতটা তাঁরা ভাবেননি বলেও জানান মুখ্যমন্ত্রীকে। কোভিড–বিধি মেনে দূরত্ব বজয় রেখেই সবার সঙ্গে কথা বলেন তিনি। নিজেও কয়েকজনের হাতে তুলে দেন খাদ্যসামগ্রী। সেখানে ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম এবং বেশ কয়েকজন সরকারি আধিকারিক। দুর্গত মোট ৫০০ জনকে আজ ওই শিবির থেকে ত্রাণ দেওয়া হবে। খাদ্যসামগ্রীর মধ্যে চাল, ডাল ছাড়া ছিল শুকনো খাবার।

রাজ্যে করোনাভাইরাসের প্রথম ঢেউতেও দেখা গিয়েছিল প্রাণের ঝুঁকি নিয়ে পথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পথে নেমে প্রত্যেককে সচেতন করেছিলেন মুখ্যমন্ত্রী। নিজে রাস্তায় দাগ কেটে বুঝিয়ে দিয়েছিলেন, দুরত্ব বিধি পালন করতে হবে। সচেতন করেছিলেন মাস্ক পরা নিয়েও। আজ, বৃহস্পতিবারও একইভাবে পথে নেমে মানুষের পাশে দাঁড়াতে দেখা গেল তাঁকে। মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে দুর্গতরা জানালেন নিজেদের অভার–অভিযোগের কথা। যা নোট করেছেন মুখ্যমন্ত্রী।

বন্ধ করুন