বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌সর্বসম্মত প্রার্থীকে অভিনন্দন’‌, যশবন্তে সিলমোহর পড়তেই টুইট মুখ্যমন্ত্রীর

‘‌সর্বসম্মত প্রার্থীকে অভিনন্দন’‌, যশবন্তে সিলমোহর পড়তেই টুইট মুখ্যমন্ত্রীর

মমতা বন্দ্যোপাধ্যায়।

এরপর বিরোধীদের সঙ্গে আলোচনা হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেখানেই উঠে আসে যশবন্ত সিনহার নাম। যিনি একসময় বিজেপিতে ছিলেন। এমনকী মন্ত্রী ছিলেন অটলবিহারী বাজপেয়ীর জমানায়। ফলে বিজেপিকে জবাব দিতে যশবন্তকেই সামনে আনা হল। আর তাতেই চাপে পড়ে গেল মোদী–শাহের বিজেপি।

সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে সর্বসম্মতিক্রমে বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী হলেন যশবন্ত সিনহা। তাই ছাড়তে হল তৃণমূল কংগ্রেস। আজ, মঙ্গলবার নয়াদিল্লিতে ১৮ বিরোধী দলের বৈঠকে সর্বসম্মতিক্রমে যশবন্তের নামে সিলমোহর দেওয়া হয়েছে। আর ‘বৃহত্তর বিরোধী স্বার্থে কাজ করার লক্ষ্যে’ তৃণমূল কংগ্রেস ছাড়েন যশবন্ত। তখন থেকেই জল্পনা ছিল তিনিই রাষ্ট্রপতি পদে বিরোধীদের প্রার্থী হবেন। সেই জল্পনাতেই অবশেষে সিলমোহর পড়ল। আর তারপরই টুইট করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঠিক কী লিখেছেন তৃণমূল সুপ্রিমো?‌ এদিন যশবন্ত সিনহার নাম বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে শরদ পাওয়ার ঘোষণা করতেই টুইট করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি লেখেন, ‘‌আমি অভিনন্দন জানাচ্ছি যশবন্ত সিনহা–কে সর্বসম্মত প্রার্থী হিসাবে উঠে আসার জন্য। সমস্ত বিরোধী দল তাঁকে সমর্থন করেছেন। আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের জন্য।’‌

কেন উঠে এল যশবন্ত সিনহার নাম?‌ সূত্রের খবর, শরদ পাওয়ার–ফারুক আবদুল্লা–গোপালকৃষ্ণ গান্ধী যখন রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হতে চাইলেন না তখন অনেকেই ভেবেছিলেন বিরোধীরা প্রার্থী দিতে পারবে না। কিন্তু তখনও আস্তিন থেকে পুরোপুরি তাস বের করা হয়নি। এরপর বিরোধীদের সঙ্গে আলোচনা হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেখানেই উঠে আসে যশবন্ত সিনহার নাম। যিনি একসময় বিজেপিতে ছিলেন। এমনকী মন্ত্রী ছিলেন অটলবিহারী বাজপেয়ীর জমানায়। ফলে বিজেপিকে জবাব দিতে যশবন্তকেই সামনে আনা হল। আর তাতেই চাপে পড়ে গেল মোদী–শাহের বিজেপি।

ঠিক কী বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী?‌ এদিনের টুইটে একটি বার্তাও দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, ‘‌মহান সম্মানীয় একজন মানুষ এবং যাঁর কুশলতা রয়েছে, যিনি মূল্যবোধ তুলে ধরে আমাদের মহান জাতির প্রতিনিধিত্ব করবেন।’‌ অর্থাৎ বিজেপি সরকার দেশের মূল্যবোধকে নষ্ট করে দিচ্ছে। যা পুনরুদ্ধারে একমাত্র প্রতিনিধি যশবন্ত সিনহা বলে বার্তা দিতে চেয়েছেন তিনি।

বাংলার মুখ খবর

Latest News

জিও, হটস্টার, সোনি কোথাও নয়, তাহলে IND vs AUS লেজেন্ডস লিগের সেমি দেখবেন কীভাবে? পরিত্যক্ত বাড়ি ভাঙতে গিয়ে মিলল কালী মূর্তি! ঘটনা প্রকাশ্যে আসতেই ভিড় ভক্তদের ‘মুসলিম মানেই আপনি একা, গোটা বিশ্ব আপনাকে বলবে সন্ত্রাসবাদী’, বিস্ফোরক লাকি আলি ডেডলাইন পার, এখনও এল না নয়া তেজস ফাইটার, ‘বৃদ্ধ’-কে হাতে নিয়ে চিন্তায় বায়ুসেনা ভারতীয়কে মহাকাশে পাঠাবে NASA, ISRO-র নভোচরের সঙ্গে দেখা করতে মুখিয়ে সুনীতা মালপত্র সরানোর সুযোগ না দিয়েই রাতে নিউটাউনে বুলডোজার দিয়ে ভাঙা হল দোকান নাগেরবাজার ভয়াবহ অগ্নিকাণ্ড, পরপর কারখানায় আগুন, ঘটনাস্থলে দমকলের ২০ ইঞ্জিন বিক্রমের জন্য এল 'ম্যাডি' মাধবনের শুভেচ্ছা, কেন জানেন? দেখবি আর জ্বলবি! আনোয়ারের দলবদলের গল্পে নতুন মোড়, মোহনবাগানের পোস্ট ঘিরে জল্পনা রাধিকার বিয়ের আগেই কান্নায় ভেঙে পড়লেন মেয়ের বাবা! কারণটি কী

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.