বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌আপনাদের সাহস ও বীরত্ব আমাদের উপকূল অঞ্চল রক্ষা করছে’‌, টুইট মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

‘‌আপনাদের সাহস ও বীরত্ব আমাদের উপকূল অঞ্চল রক্ষা করছে’‌, টুইট মমতার

  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নৌসেনা কর্মীদের কুর্নিশ জানিয়ে শুভেচ্ছাবার্তা পাঠালেন সোশ্যাল মিডিয়ায়।

এখন তিনি শুধু কোনও রাজ্যের মুখ্যমন্ত্রী নন। তিনি এখন দেশের বিরোধী নেত্রীও। তাই বারবার তাঁকে জাতীয় রাজনীতিতে প্রাসঙ্গিক হতে দেখা যাচ্ছে। নয়াদিল্লি থেকে মু্ম্বই—তাঁকে দৌড়ে বেড়াতে দেখা যাচ্ছে। কৃষকদের পাশে থাকা থেকে শুরু করে শিল্পপতি গৌতম আদানির সঙ্গে বৈঠক করতে দেখা যাচ্ছে। আবার দেশের গণতন্ত্র বজায় রাখতে বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠক করছেন। হ্যাঁ, তিনি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এবার তিনি টুইট করলেন ভারতীয় নৌসেনা দিবস উপলক্ষ্যে। স্বাভাবিকভাবেই তাঁর টুইটে শুভেচ্ছাবার্তা কার্যত জাতীয় নেত্রীর পরিচয় দেওয়ার সামিল বলেই মনে করছেন অনেকে। আজ, শনিবার ভারতীয় নৌসেনা দিবস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নৌসেনা কর্মীদের কুর্নিশ জানিয়ে শুভেচ্ছাবার্তা পাঠালেন সোশ্যাল মিডিয়ায়।

ঠিক কী লিখেছেন মুখ্যমন্ত্রী?‌ এদিন মমতা বন্দ্যোপাধ্যায় লিখলেন, ‘‌নৌসেনা কর্মীদের অসাধারণ অবদানের কথা মাথায় রেখে এই দিনটি পালন করি আমরা। আপনাদের সাহস ও বীরত্ব আমাদের উপকূল অঞ্চল রক্ষা করছে।’‌ এখন এই টুইট অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কারণ অন্ধ্রপ্রদেশ–ওড়িশা উপকূল থেকে বাংলার দিকে এগোচ্ছে ঘূর্ণিঝড় জাওয়াদ। যদি পরিস্থিতি ভয়াবহ আকার নেয় তাহলে নৌসেনাকে তা নেমে মোকাবিলা করতে হবে। এমন অনেক ঘটনায় তাঁদের বীরত্ব দেখেছে দেশ। তাই এই টুইট অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

উল্লেখ্য, দেশের প্রতিটি জলপথ সীমান্তে অতন্দ্র প্রহরী হয়ে তা রক্ষা করেন নৌসেনা। দুর্যোগ থেকে প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলাতেও তাঁদের কাজ করতে দেখা যায়। এমনকী জলপথে এক দেশ থেকে অন্য দেশে যান তাঁরা। জলপথে মহড়া দিয়ে বার্তাও দেন তাঁরা। এই পরিস্থিতিতে ৪ ডিসেম্বর নৌসেনা দিবসে বাংলার মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা পৃথক মাত্রা যোগ করেছে।

বন্ধ করুন