বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার কথা ঘোষণা মমতার, ২৫ জুলাই নয়াদিল্লি সফর
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার কথা ঘোষণা মমতার, ২৫ জুলাই নয়াদিল্লি সফর

  • ২১ জুলাইয়ের মঞ্চ থেকেই জোটের বার্তা দিয়েছিলেন তিনি। এবার তা সরেজমিনে জল মেপে দেখতে যাচ্ছেন তিনি।

প্রত্যাশিতই ছিল। এবার তা তিনি নিজের মুখেই ঘোষণা করলেন। আগামী ২৫ জুলাই নয়াদিল্লি সফরে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার রাতেই প্রশান্ত কিশোর এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় পাড়ি দিয়েছেন নয়াদিল্লি। সেখানেই চলছে ২০২৪ লোকসভা নির্বাচনের রণনীতি। এরপর বাংলার নেত্রী গিয়ে চূড়ান্ত করবেন জোট প্রক্রিয়া। ২১ জুলাইয়ের মঞ্চ থেকেই জোটের বার্তা দিয়েছিলেন তিনি। এবার তা সরেজমিনে জল মেপে দেখতে যাচ্ছেন তিনি।

কিন্তু এদিন তিনি জানিয়ে দিলেন, ‘‌দু–তিন দিনের জন্য ময়াদিল্লি যাব। প্রধানমন্ত্রীর সময় পেয়েছি। দেখা করব। রাষ্ট্রপতির কাছেও যাব। অন্যান্য রাজনৈতিক নেতাদের সঙ্গে কথা বলব।’‌ কিছুদিন আগেই তিনি জানিয়েছিলেন, দিল্লিতে যাবো। সময় পেলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখে করব। সুতরাং তখন একটা অনিশ্চয়তা ছিল। আর এদিন তিনি নিজেই সেই সংশয় কাটিয়ে দিলেন। তবে তিনি কবে দেখা করবেন তা নির্দিষ্ট করে কোনও তারিখ উল্লেখ করেননি।

সম্প্রতি তিনি অভিযোগ করেছিলেন, বাংলাকে ভ্যাকসিন কম সরবরাহ করা হচ্ছে। অন্যান্য রাজ্য বিশেষ করে বিজেপি শাসিত রাজ্যে বেশি করে দেওয়া হচ্ছে করোনার টিকা। চাহিদা না থাকলেও তাদের দেওয়া হচ্ছে। বাংলাকে বঞ্চিত করা হচ্ছে। এবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে সেই প্রসঙ্গ তুলবেন তিনি বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। তবে এদিন তিনি জানান, অক্সিজেনের অভাবে মারা যায়নি কেউ। কেন্দ্রের এই দাবি সম্পূর্ণ মিথ্যা।

বন্ধ করুন