বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তিনদিন টানা কর্মসূচি
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ( ছবি, সৌজন্য পিটিআই)

উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তিনদিন টানা কর্মসূচি

  • এই সফর পূর্বনির্ধারিতই ছিল। মাঝে সিঙ্গুরে তিনি গিয়েছিলেন। এবার উত্তরবঙ্গের জেলায় আসছেন। এখানে মানুষের অভাব–অভিযোগ শুনবেন তিনি। সরকারি প্রকল্প পেয়েছেন কিনা মানুষজন তাও খতিয়ে দেখা হবে। সুতরাং আলিপুরদুয়ারে এখন টানটান উত্তেজনা। তবে ওখানে গিয়ে আর কী কী করবেন তা খোলসা করা হয়নি।

রাজ্যপাল জগদীপ ধনখড় উত্তরবঙ্গ সফর সেরে নয়াদিল্লি রওনা দিয়েছেন। আর তারপরই তিনদিনের উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামীকাল, সোমবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক করেই উত্তরবঙ্গ রওনা দেবেন মুখ্যমন্ত্রী। এখন জেলা সফরে বেরিয়েছেন তিনি। জঙ্গলমহলের জেলাগুলিতে তিনি সফর করেছেন। এবার যাচ্ছেন উত্তরবঙ্গে। কলকাতা থেকে বিশেষ বিমানে বাগডোগরা।

কেন যাচ্ছেন মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গে?‌ সূত্রের খবর, পাহাড়ে হতে চলেছে জিটিএ নির্বাচন। মহকুমা পরিষদের নির্বাচনও রয়েছে। সেখানে তৃণমূল কংগ্রেস কতটা শক্তিশালী তা তিনি দেখে নিতে চান। পাশাপাশি এখন প্রতিটি জেলাতেই তিনি যাচ্ছেন। কারণ সামনে পঞ্চায়েত নির্বাচন। সরকারি একাধিক প্রকল্প তিনি চালু করেছেন। তা মানুষ পাচ্ছেন কিনা তা খতিয়ে দেখবেন তিনি। আর বিরোধী দল বিজেপি কোনও ষড়যন্ত্র করে রেখেছে কিনা সেটাও খোঁজ নেবেন তিনি।

ঠিক কী কর্মসূচি মুখ্যমন্ত্রীর?‌ নবান্ন সূত্রে খবর, বাগডোগরা থেকে হেলিকপ্টারে করে হাসিমারা এয়ারফোর্স স্টেশনে পৌঁছবেন মুখ্যমন্ত্রী। সোমবার রাতে মালঙ্গী ফরেস্ট টুরিস্ট লজে থাকবেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার আলিপুরদুয়ার জেলায় আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ডে কর্মীসভা করবেন। আর রাতে মালাঙ্গী ফরেস্ট টুরিস্ট লজে থাকবেন তিনি। বুধবার আলিপুরদুয়ার জেলার সুভাষিনী ফুটবল গ্রাউন্ডে একটি গণবিবাহের অনুষ্ঠানে যোগ দেবেন। তারপর হাসিমারা এয়ারফোর্স স্টেশন থেকে হেলিকপ্টারে আসবেন বাগডোগরা এয়ারপোর্ট। বাগডোগরা থেকে বিশেষ বিমানে বুধবার বিকেলে কলকাতায় পৌঁছবেন।

উল্লেখ্য, এই সফর পূর্বনির্ধারিতই ছিল। মাঝে সিঙ্গুরে তিনি গিয়েছিলেন। এবার উত্তরবঙ্গের জেলায় আসছেন। এখানে মানুষের অভাব–অভিযোগ শুনবেন তিনি। সরকারি প্রকল্প পেয়েছেন কিনা মানুষজন তাও খতিয়ে দেখা হবে। সুতরাং আলিপুরদুয়ারে এখন টানটান উত্তেজনা। তবে ওখানে গিয়ে আর কী কী করবেন তা খোলসা করা হয়নি।

বন্ধ করুন