বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাজেট অধিবেশনের রণকৌশলে মমতার ভার্চুয়াল বৈঠক, সাংসদদের দেবেন বার্তা

বাজেট অধিবেশনের রণকৌশলে মমতার ভার্চুয়াল বৈঠক, সাংসদদের দেবেন বার্তা

মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি) (PTI)

একলা চলো নীতি নাকি বিরোধী জোট—এই বৈঠকেই স্থির হবে সমীকরণ।

আগামী ১ ফেব্রুয়ারি সংসদে শুরু হচ্ছে বাজেট অধিবেশন। তার আগে আজ, বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেস সাংসদদের নিয়ে বৈঠক করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কালীঘাট নিজের বাসভবন থেকে ভার্চুয়াল বৈঠকে পথ বাতলে দেবেন তিনি। একলা চলো নীতি নাকি বিরোধী জোট—এই বৈঠকেই স্থির হবে সমীকরণ। গোয়া বিধানসভা নির্বাচন নিয়েও দিশা দেখাতে পারেন তিনি।

এখন জাতীয় স্তরের কোন কোন ইস্যু নিয়ে সাংসদরা সোচ্চার হবেন তার নির্দেশিকা দেবেন তৃণমূল সুপ্রিমো। কেন্দ্রীয় সরকারের সর্বনাশা কালা কানুন আমলানীতি নিয়ে সংসদের ভিতরে–বাইরে কি কি করতে হবে তাও এই বৈঠকে বাতলে দেওয়া হবে। অন্যান্য বিরোধী দলের সঙ্গে সমন্বয় রাখার বিষয়ে একটি লাইন নির্ধারণ করে দেবেন দলনেত্রী বলে আশা করা যাচ্ছে।

মমতা বন্দ্যোপাধ্যায় প্রত্যেকবারের মতো এবারও সাংসদদের পেপটক দেবেন। জাতীয় রাজনীতির অলিন্দে এখন তৃণমূল কংগ্রেসের ভূমিকা বিশেষ তাৎপর্যপূর্ণ। কারণ সামনে পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন। সেখানে বিজেপির মুখোশ খুলে দিতে চায় তৃণমূল কংগ্রেস। তাই সংসদেই হবে সেই কাজ। তার জন্যই আজ ভার্চুয়াল বৈঠকে বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী ১ তারিখ বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। তার আগেই রণকৌশল আজ চূড়ান্ত করবে তৃণমূল। পার্লামেন্ট নিয়ে দলনেত্রী কী বলেন, সেদিকেই তাকিয়ে সাংসদরা। গোয়া নিয়েও মমতা বন্দ্যোপাধ্যায় এই বৈঠকে সাংসদদের বার্তা দিতে পারেন বলে মনে করা হচ্ছে। গোয়ায় তৃণমূল কংগ্রেসের উপর হামলা হচ্ছে বলে আজই নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছেন তাঁরা।

বন্ধ করুন