বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: বুধবারই অ্যালেন পার্কে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, কেন তৎপরতা মুখ্যমন্ত্রীর?‌

Mamata Banerjee: বুধবারই অ্যালেন পার্কে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, কেন তৎপরতা মুখ্যমন্ত্রীর?‌

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ANI)

গত দু’‌বছর করোনাভাইরাসের দাপটের জেরে সেভাবে বাংলার মানুষ উৎসবে মেতে উঠতে পারেননি। এবার বাংলা করোনাভাইরাস শূন্য হওয়ায় সেটা সম্ভব হবে। অন্যান্য উৎসবে স্বতঃস্ফূর্তভাবে মেতে উঠতে পেরেছিলেন মানুষজন। বড়দিনেও সেই ছবি দেখা যাবে সর্বত্র। গোটা পার্ক স্ট্রিট–সহ মহানগরীতে বাড়তি পুলিশের ব্যবস্থা করতে হয়েছে।

হাতে আর পাঁচদিন বাকি। তারপরই বড়দিন। সুতরাং উৎসবে মেতে উঠবে বাংলা। ইতিমধ্যেই রাস্তাঘাটে আলো লেগে গিয়েছে। তাই সাজো সাজো রব গোটা মহানগরীতে। তবে বুধবার থেকেই কলকাতা বড়দিন উৎসবে মেতে উঠবে বলে নবান্ন সূত্রে খবর। কারণ বুধবারই পার্ক স্ট্রিটের অ্যালেন পার্ক থেকে উৎসবের সূচনা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখানে সেখানে সাজানোর কাজ করছে রাজ্যের পর্যটন দফতর। প্রতি বছরই অ্যালেন পার্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্রিসমাস ফেস্টিভ্যালের উদ্বোধনে থাকেন। এবার তিনি আগাম থাকবেন বলে সূত্রের খবর।

ঠিক কী ঘটতে চলেছে অ্যালেন পার্কে?‌ অ্যালেন পার্কের পাশাপাশি সেন্ট জেভিয়ার্স কলেজেও বড়দিন পালন অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অ্যালেন পার্কের অনুষ্ঠানে পুরো সময় থাকবেন তিনি। আর এই অনুষ্ঠান শেষ করেই সেন্ট জেভিয়ার্স কলেজে যাবেন তিনি। বড়দিনের অনুষ্ঠানে বরাবরই সেন্ট জেভিয়ার্স কলেজে যান মুখ্যমন্ত্রী। আবার সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে আগামী ফেব্রুয়ারি মাসে সমাবর্তন অনুষ্ঠান রয়েছে। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সাম্মানিক ডিলিট দেওয়া হবে বলে আমন্ত্রণ জানানো হয়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ নবান্ন সূত্রে খবর, বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকও ডাকা হয়েছে। সেখানে বেশকিছু গুরুত্বপূর্ণ আলোচনা হওয়ার কথা। তারপর গঙ্গাসাগর মেলা নিয়ে জরুরি বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে অ্যালেন পার্কে আসবেন তিনি। আর তখন থেকেই আলোর রোশনাইয়ে ভেসে যাবে পার্ক স্ট্রিট। আর এখানের অনুষ্ঠানের উদ্বোধনে থেকে তারপর আরও কয়েকটি কর্মসূচি সারবেন তিনি।

উল্লেখ্য, গত দু’‌বছর করোনাভাইরাসের দাপটের জেরে সেভাবে বাংলার মানুষ উৎসবে মেতে উঠতে পারেননি। এবার বাংলা করোনাভাইরাস শূন্য হওয়ায় সেটা সম্ভব হবে। অন্যান্য উৎসবে স্বতঃস্ফূর্তভাবে মেতে উঠতে পেরেছিলেন মানুষজন। বড়দিনেও সেই ছবি দেখা যাবে সর্বত্র। গোটা পার্ক স্ট্রিট–সহ মহানগরীতে বাড়তি পুলিশের ব্যবস্থা করতে হয়েছে। তাই বুধবারের পর থেকেই কলকাতা জুড়ে বড়দিনের উৎসব শুরু হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট আদৃত-কৌশাম্বির বিয়ের আগে মোদক পরিবারের রিইউনিয়ন! বাদ শুধু ‘মিঠাই’ সৌমিতৃষা ‘অন্নপ্রাশনও তো হয়নি,এত্ত উপহার', একরত্তি বোনের আদর দেখে ঈর্ষায় ভুগছে পপি-পুত্র? সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.