বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Niti Aayog: নয়াদিল্লি সফরে যাচ্ছেন মমতা, রাষ্ট্রপতি–প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের সম্ভাবনা
মমতা বন্দ্যোপাধ্যায়কে।

Niti Aayog: নয়াদিল্লি সফরে যাচ্ছেন মমতা, রাষ্ট্রপতি–প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের সম্ভাবনা

  • ঘটনাচক্রে এখন স্কুল সার্ভিস কমিশনের নিয়োগে দুর্নীতির অভিযোগে ইডি হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর বান্ধবীর বাড়ি থেকে মিলেছে কোটি কোটি টাকা। সেখানে নীতি আয়োগের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় যোগ দিলেন প্রধানমন্ত্রীর সঙ্গেও তাঁর সাক্ষাৎ হবে। 

আবার একমঞ্চে আসতে চলেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সৌজন্যে নীতি আয়োগের পরিচালন পরিষদের বৈঠক। যা হবে অগস্ট মাসে। তাই সেখানে যোগ দিতে চার দিনের নয়াদিল্লি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সফরে নবনির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে তাঁর সৌজন্য সাক্ষাতের সম্ভাবনা রয়েছে। বৈঠক হবে কিনা তা এখনও ঠিক হয়নি।

কবে নয়াদিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী?‌ আগামী ৪ অগস্ট নয়াদিল্লি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৭ অগস্ট হবে নীতি আয়োগের বৈঠক। প্রধানমন্ত্রী বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে এই বৈঠক করবেন। দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীরই এই বৈঠকে যোগ দেওয়ার কথা। নবান্ন সূত্রে খবর, নীতি আয়োগের বৈঠকে যোগ দিয়ে নানা বকেয়ার বিষয় তুলে ধরতে পারেন মুখ্যমন্ত্রী।

আর কী জানা যাচ্ছে?‌ মুখ্যমন্ত্রী নয়াদিল্লি সফর সেরে আগামী ৮ অগস্ট ফেরার কথা। নীতি আয়োগের বৈঠকের পাশাপাশি রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলাদা করে দেখা করে বাংলার অভাব–অভিযোগ তুলে ধরতে পারেন তিনি বলে সূত্রের খবর। ৬ অগস্ট উপরাষ্ট্রপতি নির্বাচন। সেদিনই ফলাফল প্রকাশ। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের নয়াদিল্লি সফর বেশ ‘তাৎপর্যপূর্ণ’ বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য, ঘটনাচক্রে এখন স্কুল সার্ভিস কমিশনের নিয়োগে দুর্নীতির অভিযোগে ইডি হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর বান্ধবীর বাড়ি থেকে মিলেছে কোটি কোটি টাকা। সেখানে নীতি আয়োগের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় যোগ দিলেন প্রধানমন্ত্রীর সঙ্গেও তাঁর সাক্ষাৎ হবে। তাই এই আবহে মোদী–মমতা সাক্ষাৎ হলে তা রাজনীতির অলিন্দে পৃথক মাত্রা যোগ করবে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

বন্ধ করুন