বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পাঁচদিনের সফরে উত্তরবঙ্গ যাচ্ছেন মুখ্যমন্ত্রী, জিটিএ–পঞ্চায়েত নির্বাচনে নজর
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (PTI Photo) (PTI)

পাঁচদিনের সফরে উত্তরবঙ্গ যাচ্ছেন মুখ্যমন্ত্রী, জিটিএ–পঞ্চায়েত নির্বাচনে নজর

  • এবার আবার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শিলিগুড়ি পুরসভা নির্বাচনে বিরোধীদের ধুয়েমুছে সাফ করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। সেখানে এই প্রথমবার পুরসভা গঠন করেছে ঘাসফুল শিবির। এবার আবার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, আগামী ২৭ মার্চ পাঁচদিনের জন্য উত্তরবঙ্গের উদ্দেশ্যে যাবেন মুখ্যমন্ত্রী।

কেন উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী?‌ দলীয় সূত্রে খবর, উত্তরবঙ্গ সফরে গিয়ে প্রথমেই তিনি দার্জিলিংয়ে যাবেন। তারপর সেখান থেকে নানা জায়গায় যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। পাহাড়ে এবার পঞ্চায়েত নির্বাচন করাতে চান মুখ্যমন্ত্রী। কারণ এই নির্বাচন নিয়ে বারবার কথা উঠেছিল। তাই বিষয়টি নিয়ে আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

শিলিগুড়ি পুরসভা তৃণমূল কংগ্রেস দখলে রাখতে পারলেও দার্জিলিং পুরসভা এবার জয়ী হয়েছে হামরো পার্টি। দুটি ওয়ার্ড তৃণমূল কংগ্রেস পেলেও পুরসভা পেয়েছে হামরো পার্টি। তাদের স্বাগত জানাবেন মুখ্যমন্ত্রী বলে সূত্রের খবর। জানা গিয়েছে, এই সফরে মুখ্যমন্ত্রী চান জিটিএ’‌র নির্বাচন নিয়ে চূড়ান্ত প্রস্তুতি করতে। কারণ মুখ্যমন্ত্রী আগেই বলেছিলেন। যত দ্রুত সম্ভব তিনি জিটিএ’‌র নির্বাচন চান। এমনকী দার্জিলিংয়ে পঞ্চায়েত নির্বাচনও হোক চান তিনি।

মুখ্যমন্ত্রীর সফর নিয়ে নবান্ন কী জানাচ্ছে?‌ আজ, সোমবার নবান্ন সূত্রে খবর, ২৭ মার্চ উত্তরবঙ্গ রওনা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। দার্জিলিং যেতে পারেন তিনি। দার্জিলিং থেকে তিনি সরাসরি ফিরবেন উত্তরকন্যায়। ৩১ মার্চ পর্যন্ত সেখানে থাকবেন মুখ্যমন্ত্রী। ১ এপ্রিল তিনি কলকাতায় ফিরবেন। পাহাড়ের উন্নয়ন নিয়ে একাধিক বৈঠক রয়েছে তাঁর।

বন্ধ করুন