বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee Tweet: ‘‌আপনার সুস্বাস্থ্য কামনা করি’, প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর
মোদী–মমতা। (ANI)

Mamata Banerjee Tweet: ‘‌আপনার সুস্বাস্থ্য কামনা করি’, প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

  • মোদীর জন্মদিনে নামিবিয়া থেকে আটটি চিতা ভারতে নিয়ে আসা হয়েছে বিমানে। তারপর গোয়ালিয়র থেকে বায়ুসেনার হেলিকপ্টারে সেই চিতা পৌঁছেছে মধ্যপ্রদেশের কুনো জাতীয় অভয়ারণ্যে। চিতাগুলিকে প্রধানমন্ত্রী খাঁচামুক্ত করেন। আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে ফুল, মিষ্টি, পাঠাতে দেখা গিয়েছে বাংলার মুখ্যমন্ত্রীকে।

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। দেশজুড়ে নানা উৎসব পালন করা হচ্ছে। আর এই দিনে শুভেচ্ছা জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী তাঁর দীর্ঘায়ু কামনা করেছেন। এখন দেশের বিরোধী নেত্রী হিসাবে তাঁর এই শুভেচ্ছাবার্তা বেশ তাৎপর্যপূর্ণ। কারণ বাংলার সরকারের বিরুদ্ধে এখন ইডি–সিবিআইকে কাজে লাগানো হয়েছে। এই অভিযোগ স্বয়ং মুখ্যমন্ত্রীরও। সেখানে জন্মদিনের শুভেচ্ছা জানানোয় জোর আলোড়ন পড়ে গিয়েছে।

ঠিক কী জানিয়েছেন মুখ্যমন্ত্রী?‌ আজ শনিবার টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি লেখেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজিকে তাঁর ৭২তম জন্মদিনে আন্তরিক শুভেচ্ছা জানাই। আপনার সুস্বাস্থ্য কামনা করি। ঈশ্বরের কাছে আপনার সুস্বাস্থ্য, শান্তি এবং দীর্ঘায়ু কামনা করি।’ এদিন রাহুল গান্ধী থেকে অরবিন্দ কেজরিওয়ালও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন।

আর কী জানা যাচ্ছে? বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর‌ রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা বিস্তর। তবে বরাবরই একে অপরের জন্মদিনে শুভেচ্ছা পাঠাতে ভোলেন না মোদী–মমতা। সেই রীতি মেনে এবারও সৌজন্য দেখালেন মমতা বন্দ্যোপাধ্যায়। নরেন্দ্র মোদী এবং তাঁর নেতৃত্বাধীন সরকারের বিরোধিতায় সবসময় সরব থাকেন বাংলার মুখ্যমন্ত্রী। কোনও জনস্বার্থ বিরোধী নীতি দেখলেই তিনি প্রতিবাদ করেন। কিন্তু, শনিবার সকালেই প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, নরেন্দ্র মোদীর জন্মদিনে নামিবিয়া থেকে আটটি চিতা ভারতে নিয়ে আসা হয়েছে বিমানে। তারপর গোয়ালিয়র থেকে বায়ুসেনার হেলিকপ্টারে সেই চিতা পৌঁছেছে মধ্যপ্রদেশের কুনো জাতীয় অভয়ারণ্যে। ওই চিতাগুলিকে প্রধানমন্ত্রী খাঁচামুক্ত করেন। আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে ফুল, মিষ্টি, আম পাঠাতেও দেখা গিয়েছে বাংলার মুখ্যমন্ত্রীকে।

বন্ধ করুন