বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়লাপাচারের তদন্তে বড় সাফল্য CBI-এর, পুনে থেকে গ্রেফতার অনুপ মাজি ওরফে লালা
কয়লাপাচার কাণ্ডের মূলচক্রী অনুপ মাজি ওরফে লালা। ছবি সৌজন্য–এএনআই।
কয়লাপাচার কাণ্ডের মূলচক্রী অনুপ মাজি ওরফে লালা। ছবি সৌজন্য–এএনআই।

কয়লাপাচারের তদন্তে বড় সাফল্য CBI-এর, পুনে থেকে গ্রেফতার অনুপ মাজি ওরফে লালা

  • কয়লাপাচারের তদন্তে সোমবার বিকেলে প্রথম গ্রেফতারির খবর আসে। গ্রেফতার হন লালার ঘনিষ্ঠ নারায়ণ নন্দ, গুরুপদ মাজি, নিরোদ মণ্ডল ও জয়দেব মণ্ডল।

কয়লা পাচারকাণ্ডে গ্রেফতার মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। সোমবার সন্ধ্যায় মহারাষ্ট্রের পুনে থেকে তাঁকে গ্রেফতার করে CBI. তাঁকে ট্রানজিট রিম্যান্ডে কলকাতা আনার তোড়জোড় চলছে। এই ঘটনার তদন্তে সোমবার বিকেলে লালার ঘনিষ্ঠ ৪ কয়লা মাফিয়াকে গ্রেফতার করেছিলেন গোয়েন্দারা। তার পরই লালাকে গ্রেফতার করেন তাঁরা।

কয়লাকাণ্ডের তদন্তে নেমে লালার শ্বশুরবাড়িতে হানা দিয়েছিলেন গোয়েন্দারা। সেখানে একাধিক গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হলেও লালার খোঁজ মেলেনি। অভিযোগ, আসানসোল ও লাগোয়া এলাকায় পরিত্যক্ত খনি থেকে টন টন কয়লা তুলে চোরাই পথে পাচার করেছেন লালা। এই তদন্তে ইতিমধ্যে একাধিক পুলিশ আধিকারিককেও জেরা করেছেন তদন্তকারীরা।

কয়লাপাচারের তদন্তে সোমবার বিকেলে প্রথম গ্রেফতারির খবর আসে। গ্রেফতার হন লালার ঘনিষ্ঠ নারায়ণ নন্দ, গুরুপদ মাজি, নিরোদ মণ্ডল ও জয়দেব মণ্ডল। তার কয়েক ঘণ্টার মধ্যেই মেলে লালার গ্রেফতারির খবর।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, পুনের গোপন ঠিকানা থেকে লালাকে গ্রেফতার করেছেন গোয়েন্দারা। কয়লাপাচারের একটি মামলায় তাঁকে রক্ষাকবচ দিয়েছিল সুপ্রিম কোর্ট। তবে অন্য একটি মামলায় গ্রেফতার করা হয়েছে তাঁকে।

 

বন্ধ করুন