বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দশের নীচে প্রায় গোটা রাজ্য, পুরুলিয়ায় পারদ নামল ৬.২ ডিগ্রিতে

দশের নীচে প্রায় গোটা রাজ্য, পুরুলিয়ায় পারদ নামল ৬.২ ডিগ্রিতে

প্রতীকী ছবি

শুক্রবার সকালে পুরুলিয়া শহর ছিল রাজ্যের সমতলে শীতলতম। সেখানে পারদ নেমেছিল ৬.২ ডিগ্রি সেলসিয়াসে। দ্বিতীয় স্থানে ছিল বর্ধমান। সেখানে পারদ নামে ৭.৩ ডিগ্রি সেলসিয়াসে।

ভরা পৌষে শীতে কাঁপছে গোটা দক্ষিণবঙ্গ। পশ্চিমি হাওয়ার দাপটে গোটা উত্তরভারতের সঙ্গে দক্ষিণবঙ্গেও রোজ লাফিয়ে নামছে পারদ। যার জেরে পশ্চিমের জেলাগুলিতে শুরু হয়েছে ব্যাপক শৈত্যপ্রবাহ। অন্য জেলাগুলিতেও শীতের দাপটে জবুথবু জনজীবন। প্রায় গোটা দক্ষিণবঙ্গেই পারদ ১০ এর নীচে। তবে সব থেকে কঠিন অবস্থা পুরুলিয়ার।

শুক্রবার সকালে আলিপুরের তাপমাত্রা ছিল ১০.৯ ডিগ্রি সেলসিয়াস। তবে হাওয়া আপিসের তথ্য বলছে অন্য জেলাগুলির অবস্থা আরও কঠিন। শুক্রবার সকালে পুরুলিয়া শহর ছিল রাজ্যের সমতলে শীতলতম। সেখানে পারদ নেমেছিল ৬.২ ডিগ্রি সেলসিয়াসে। দ্বিতীয় স্থানে ছিল বর্ধমান। সেখানে পারদ নামে ৭.৩ ডিগ্রি সেলসিয়াসে। তৃতীয় স্থানে বাঁকুড়া ও শ্রীনিকেতনের তাপমাত্রা ছিল ৭.৮ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া মুকুটমণিপুরে ৮.৩, পানাগড়ে ৮.৪, আসানসোলে ৮.4, আমতায় ৮.৮, ঝাড়গ্রামে ৯.০, ধূলাগড়ে ৯.০, কলাইকুণ্ডায় ৯.২, মুর্শিদাবাদে ৯.৪, উলুবেড়িয়ায় ৯.৫, মগরায় ৯.৫, হাওড়া ৯.৫, খড়গপুরে ৯.৬, আন্দুলে ৯.৮, কল্যাণীতে ৯.৮, হাবরায় ১০.১, কলকাতা লাগোয়া নিউ টাউনে ১০.৫, বহরমপুরে ১১.০ ডিগ্রি সেলসিয়াসে নেমেছিল পারদ।

পশ্চিমি হাওয়ার সঙ্গে আকাশ পরিষ্কার থাকায় আগামী কয়েকদিন পারদ পতনের ধারা জারি থাকবে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

প্রথমবার সামনে আনলেন সদ্যোজাতর ছবি, ছেলের নাম কী রেখেছেন, জানালেন বিক্রান্ত-শীতল লোকসভা ভোটে দিল্লি ও ৩ রাজ্যে আপ-কংগ্রেসের আসন রফা পাকা! কোন ফর্মুলায় ভাগাভাগি? ফিরছে শুভশ্রী-দেবালয় জুটি! ইন্দুবালা ভাতের হোটেলের পর এবার কোন গল্পের পালা? ত্বকের দাগ-ছোপ মুছে দেবে এই ঘরোয়া প্যাক! কীভাবে বানাবেন জেনে নিন মুখ্যমন্ত্রীর সফর নিয়ে সতর্কবার্তা পৌঁছল বন দফতরে, বন্যপ্রাণীর হানা নিয়ে নির্দেশ ঘুমপাড়ানি 'ব্যাজবল', বিশাল বড় হাই বলবয়ের, তুমুল হাসাহাসি রবি শাস্ত্রীর OFC vs MBSG Live Streaming: ওড়িশা-মোহনবাগান ম্যাচ কীভাবে ফ্রি-তে দেখবেন জানুন ম্যাচের মধ্যেই অসুস্থ ৩২ বছরের টিটি প্লেয়ার, হাসপাতালে নিয়ে যেতে মৃত বলে ঘোষণা রবিনসনের রিভার্স সুইপে ব্যাট ছোঁয়া বল বিদ্যুৎ গতিতে দস্তানাবন্দি করলেন জুরেল ১৩ বছর পর মাঘী পূর্ণিমায় লক্ষ্মী যোগ, মা লক্ষ্মী সদয় হবেন এই ৪ রাশির প্রতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.