বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোলাহল ফিরল কফি হাউজে, জেনে নিন আড্ডাপুজোর নির্ঘণ্ট
বৃহস্পতিবার কফি হাউজে ঢোকার সময় থার্মাল স্ক্যানারে পরীক্ষা করা হচ্ছে এক ব্যক্তিকে
বৃহস্পতিবার কফি হাউজে ঢোকার সময় থার্মাল স্ক্যানারে পরীক্ষা করা হচ্ছে এক ব্যক্তিকে

কোলাহল ফিরল কফি হাউজে, জেনে নিন আড্ডাপুজোর নির্ঘণ্ট

  • সপ্তাহে ৬ দিন খুলবে কফিহাউজ। রোব্বার গোটা ভবন স্যানিটাইজ করা হবে। কফি হাউজে ঢুকতে হবে মাস্ক পরে। স্যানিটাইজার ও সাবান ব্যবহার করে হাত ধোয়া বাধ্যতামূলক।

আনলক ২-এর দ্বিতীয় দিনে খুলল কলকাতার কলেজ স্ট্রিটের ইন্ডিয়ান কফি হাউজ। ১০০ দিন বন্ধ থাকার পর খুলল কফি হাউজের দরজা। দূরত্ববিধি মেনে চালু হল বাঙালির আড্ডার উপকেন্দ্র। তবে আড্ডা দিতে না পেরে যাঁদের দম বন্ধ হয়ে গিয়েছিল, কফি হাউজ খোলাতেই খুশি তাঁরা। 

ইন্ডিয়ান কফি হাউজের তরফে জানানো হয়েছে, সকাল ১১টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত খোলা থাকবে কফি হাউজ। কফি হাউজ খুললেও ব্যালকনি বন্ধ থাকবে। বসার জন্য আসনসংখ্যাও থাকবে অর্ধেক। ফলে আড্ডা দেওয়ার সুযোগ পেতে অপেক্ষা দীর্ঘতর হতে পারে। আর সাদা কাপে নয়, কফি পরিবেশন করা হবে কাগজের কাপে।  অন্যান্য পদ পরিবেশনেও বিধি বদলাচ্ছে কফি হাউজ। কমছে পদের সংখ্যাও। 

সপ্তাহে ৬ দিন খুলবে কফিহাউজ। রোব্বার গোটা ভবন স্যানিটাইজ করা হবে। কফি হাউজে ঢুকতে হবে মাস্ক পরে। স্যানিটাইজার ও সাবান ব্যবহার করে হাত ধোয়া বাধ্যতামূলক।

গত ২০ মার্চ থেকে বন্ধ ছিল কলকাতা কফি হাউস। বাঙালির মনন চর্চার অন্যতম প্রাণকেন্দ্রে তালা পড়ায় মন খারাপ ছিল অনেকের। বিশেষ করে নিয়মিত যাঁরা কফি হাউজে আড্ডা দেন, তাঁদের কাছে অসহনীয় হয়ে উঠেছিল বিচ্ছেদ। বিধি মেনেই হোক, কোলাহল ফিরবে কফি হাউজে, একথা ভেবেই খুশি তারা। 

 

বন্ধ করুন