দিলীপ ঘোষ ও বৈশাখি বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
দিলীপ ঘোষ ও বৈশাখি বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

দিলীপ ঘোষের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে FIR করলেন কলেজ ছাত্রী

  • অভিযোগকারীনি জানিয়েছেন, ‘দেশের প্রতি ২২ মিনিটে একজন করে মহিলা ধর্ষণের শিকার হচ্ছেন। সেখানে কী করে এমন কুরুচিকর ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন দিলীপাবু?

কলেজছাত্রীকে কটাক্ষ করায় এবার দিলীপ ঘোষের বিরুদ্ধে দায়ের হল যৌন হেনস্থার মামলা। দিলীপবাবুর বিরুদ্ধে পাটুলি থানায় অভিযোগ দায়ের করলেন সুদেষ্ণা দাশগুপ্ত নামে ওই কলেজছাত্রী। গত বৃহস্পতিবার দিলীপ ঘোষের মিছিলের সময় পাটুলিতে রাস্তার পাশে CAA বিরোধী পোস্টার নিয়ে বিক্ষোভ দেখাচ্ছিলেন তিনি।

অভিযোগকারীনি জানিয়েছেন, ‘দেশের প্রতি ২২ মিনিটে একজন করে মহিলা ধর্ষণের শিকার হচ্ছেন। সেখানে কী করে এমন কুরুচিকর ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন দিলীপাবু? তাঁর মন্তব্য যৌন হেনস্থার সামিল।’

বলে রাখি, গত বৃহস্পতিবার পাটুলিতে ছিল বিজেপির অভিনন্দন যাত্রী। পাটুলি থেকে বাঘাযতীন পর্যন্ত মিছিল করার কথা ছিল দিলীপ ঘোষের। সেই মিছিল পাটুলি থেকে রওনা দেওয়ার কিছু দূরেই আটকায় পুলিশ। পথের পাশে CAA বিরোধী পোস্টার নিয়ে একাই বিক্ষোভ দেখাচ্ছিলেন এক তরুণী। বিজেপি সমর্থকরা সেই পোস্টার ছিঁড়ে দেয়। এর পর পুলিশ ওই তরুণীকে ঘটনাস্থল থেকে সরিয়ে নিয়ে যায়।

কর্মসূচির শেষে এব্যাপারে দিলীপবাবুকে সাংবাদিকরা প্রশ্ন করলে জবাবে রাজ্য বিজেপি সভাপতি বলেন, ‘শুধু পোস্টার ছিঁড়েছে, ওর চোদ্দ পুরুষের সৌভাগ্য যে আর কিছু করেনি। এসব আর বরদাস্ত করবে না বিজেপি। দেশে অনেক সার্কাস, অনেক বাগ রয়েছে। প্রতিবাদ করতে হলে সেখানে করুক।’ দিলীপবাবুর এহেন মন্তব্য নিয়ে বিতর্ক শুরু হয়। এমনিতেই তাঁর বক্তব্যের জন্য সব সময় বিতর্কে থাকেন দিলীপবাবু। কিন্তু একজন কলেজ ছাত্রীকে ‘অন্য কিছু করেনি’ বলতে কী বোঝাতে চেয়েছেন তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।



বন্ধ করুন