বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূলের সঙ্গে লড়তে গিয়ে তৃণমূলের মতো হয়ে যাবেন না, ৩৬৫-র দাবি নিয়ে বললেন শাহ
কলকাতায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (Utpal Sarkar)

তৃণমূলের সঙ্গে লড়তে গিয়ে তৃণমূলের মতো হয়ে যাবেন না, ৩৬৫-র দাবি নিয়ে বললেন শাহ

  • এদিন শাহ বলেন, রাজ্যে তৃণমূলকে হঠাতে গিয়ে তৃণমূল হয়ে গেলে চলবে না। আমাদের গণতান্ত্রিকভাবে লড়াই করতে হবে। লড়াই শেষে সাফল্য আসবেই। ৩৬৫ ধারা জারি করে আর সিবিআইয়ের ভয় দেখিয়ে যদি ক্ষমতা দখল করতে হয় তাহলে তৃণমূল আর আমাদের মধ্যে ফারাক রইল কী।

কলকাতার সফরের দ্বিতীয় দিনে রাজ্যে রাষ্ট্রপতি শাসনের সমস্ত সম্ভাবনা উড়িয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন রাজ্যে ৩৬৫ ধারা জারি প্রসঙ্গে শাহ বলেন, তৃণমূলকে তাড়াতে গিয়ে তৃণমূল হওয়া যাবে না। সঙ্গে তাঁর স্পষ্ট বার্তা, বিপুল জনমতে নির্বাচিত সরকারকে ১ বছরের মধ্যে ফেলে দেওয়ার ভাবনা ঠিক নয়।

এদিন শাহ বলেন, রাজ্যে তৃণমূলকে হঠাতে গিয়ে তৃণমূল হয়ে গেলে চলবে না। আমাদের গণতান্ত্রিকভাবে লড়াই করতে হবে। লড়াই শেষে সাফল্য আসবেই। ৩৬৫ ধারা জারি করে আর সিবিআইয়ের ভয় দেখিয়ে যদি ক্ষমতা দখল করতে হয় তাহলে তৃণমূল আর আমাদের মধ্যে ফারাক রইল কী। শাহ স্মরণ করান, দেশের বিভিন্ন প্রান্তে কঠিন লড়াই করেছে দল।

তিনি বলেন, একটি রাজ্যে কোনও রাজনৈতিক দলের ক্ষমতায় আসার তিনটি ধাপ রয়েছে। প্রথম ধাপ রাজনৈতিক দলটিকে মানুষের কাছে পরিচিত করা ও স্বীকৃতি আদায়। তার পর রয়েছে তার সংগঠন তৈরির কাজ। এর পর সেই দল ক্ষমতায় আসার কথা ভাবতে পারে। এরাজ্যে আমরা প্রথম ২টি ধাপ পেরিয়ে এসেছি। গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে বিপুল সংখ্যক মানুষ বিজেপি ভোট দিয়েছে। ফলে এরাজ্যে বিজেপির ক্ষমতায় আসা সময়ের অপেক্ষা।

 

 

বন্ধ করুন